করোনায় ফিলিপাইনে ৩ চিকিৎসকের মৃত্যু

চীনের উহান থেকে উৎপত্তি এই ভাইরাস ছড়িয়ে পড়েছে ফিলিপাইনেও। সেখানে অপর্যাপ্ত সুরক্ষা ব্যবস্থার মধ্যেও ফিলিপাইনি চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীরা করোনা মোকাবিলা করে যাচ্ছেন। কভিড-১৯ ভাইরাসে আক্রান্ত হচ্ছেন তারাও। ইতোমধ্যে দেশটিতে মারা গেছেন তিন চিকিৎসক। খবর আলজাজিরার।

বিশ্বব্যাপী এখন আতঙ্কের নাম করোনাভাইরাস। বর্তমানে প্রাণঘাতী এই ভাইরাস ছড়িয়ে পড়েছে বিশ্বের ১৯২টি দেশ ও অঞ্চলে। প্রতিদিন আক্রান্ত হচ্ছে হাজার হাজার মানুষ। দিন দিন বাড়ছে মৃতের সংখ্যা।

ফিলিপাইন মেডিকেল অ্যাসোসিয়েশন জানায়, রাজধানী ম্যানিলার তিন পৃথক হাসপাতালে দায়িত্বরত অবস্থায় করোনায় আক্রান্ত হন এই তিন চিকিৎসক। তাদের মধ্যে একজন কার্ডিওলজিস্ট, একজন অ্যানেস্থেসোলজিস্ট এবং একজন অনকলোজিস্ট। আরও বেশ কয়েকজন চিকিৎসক আশঙ্কাজনক অবস্থায় আছে বলে সংগঠনটি জানায়। এ ছাড়া কয়েকশ স্বাস্থ্যকর্মীকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

ফিলিপাইনে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৯৬ জন। দেশটিতে মারা গেছে ৩৩ জন। আর সুস্থ হয়েছেন ১৮ জন।

মহামারি করোনাভাইরাসে বিশ্বব্যাপী সর্বশেষ ১৪ হাজার ৭০৩ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্তের সংখ্যা তিন লাখ ৩৯ হাজার তিনশ ৪১ জন। বিশ্বের ১৯২টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে এই ভাইরাস। এখন পর্যন্ত ৯৯ হাজার ১৪ জন চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

আজকের বাজার/শারমিন আক্তার