করোনায় ২৪ ঘন্টায় মারা গেছেন ২২ জন, সুস্থ ১,৯২৩

দেশে করোনাভাইরাস শনাক্তের ১৯৫তম দিনে ২৪ ঘন্টায় এই ভাইরাসে আক্রান্ত হয়ে ২২ জন মৃত্যুবরণ করেছেন। আর সুস্থ হয়েছেন ১ হাজার ৯২৩ জন।
গতকালের চেয়ে আজ ১৪ জন কম মৃত্যুবরণ করেছেন। গতকাল ৩৬ জন মৃত্যুবরণ করেছেন। এখন পর্যন্ত দেশে এ ভাইরাসে মৃত্যুবরণ করেছেন ৪ হাজার ৮৮১ জন।করোনা শনাক্তের বিবেচনায় আজ মৃত্যুর হার ১ দশমিক ৪১ শতাংশ। গতকালও মৃত্যুর হার ছিল ১ দশমিক ৪১ শতাংশ।
আজ স্বাস্থ্য অধিদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এই সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ১ হাজার ৯২৩ জন। গতকালের চেয়ে ৭৩ জন কম সুস্থ হয়েছেন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ২ লাখ ৫২ হাজার ৩৩৫ জন।
আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৭২ দশমিক ৯৭ শতাংশ। আগের দিন এই হার ছিল ৭২ দশমিক ৭৪ শতাংশ। আগের দিনের চেয়ে আজ সুস্থতার হার শূন্য দশমিক ২৩ শতাংশ বেশি।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘন্টায় ১২ হাজার ৭৩০ জনের নমুনা পরীক্ষায় ১ হাজার ৫৪১ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। গতকালের চেয়ে আজ ৫২ জন কম শনাক্ত হয়েছেন। গতকাল ১৩ হাজার ৬৭৩ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিলেন ১ হাজার ৫৯৩ জন। গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১২ দশমিক ১১ শতাংশ। আগের দিন এ হার ছিল ১১ দশমিক ৬৫ শতাংশ। আগের দিনের চেয়ে আজ শনাক্তের হার শূন্য দশমিক ৪৬ শতাংশ বেশি।
দেশে এ পর্যন্ত মোট ১৭ লাখ ৯৬ হাজার ৫০৯ জনের নমুনা পরীক্ষায় ৩ লাখ ৪৫ হাজার ৮০৫ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৯ দশমিক ২৫ শতাংশ। গতকাল পর্যন্ত এই হার ছিল ১৯ দশমিক ৩০ শতাংশ।
বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তর জানায়, ‘করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১২ হাজার ৮১৪ জনের। আগের দিন সংগ্রহ করা হয়েছিল ১৩ হাজার ৭৬৯ জনের। গতকালের চেয়ে আজ ৯৯৫টি নমুনা কম সংগ্রহ করা হয়েছে। গত ২৪ ঘন্টায় দেশের ৯৫টি পরীক্ষাগারে নমুনা পরীক্ষা হয়েছে ১২ হাজার ৭৩০ জনের। আগের দিন নমুনা পরীক্ষা হয়েছিল ১৩ হাজার ৬৭৩ জনের। গত ২৪ ঘন্টায় আগের দিনের চেয়ে ৯৪৩টি কম নমুনা পরীক্ষা হয়েছে।