করোনা ভাইরাস নিয়ে গবেষণার আহ্বান জানিয়েছেন বিএসএমএমইউ উপাচার্য

করোনা ভাইরাসের বিভিন্ন দিক নিয়ে গবেষণায় এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া।
আজ মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের ডা. মিল্টন হলে গবেষণার জন্য ২৪১ শিক্ষার্থীর মাঝে থিসিস গ্রান্ট প্রদানকালে প্রধান অতিথির বক্তৃতায় উপাচার্য এ আহবান জানান।
রেসিডেন্ট শিক্ষার্থীদের উদ্দেশ্যে কনক কান্তি বড়–য়া বলেন,নৈতিকতা, দায়িত্বশীলতা ও দেশপ্রেমকে ধারণ করে নিজেকে ভালো মানুষ এবং সুদক্ষ চিকিৎসক হিসেবে গড়ে তোলার সাথে সাথে সত্যিকারের গবেষক হিসেবেও গড়ে তুলতে হবে।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা গবেষণাকে অত্যন্ত গুরুত্ব দিয়ে আসছেন।স্বাস্থ্য সেবা,স্বাস্থ্য ব্যবস্থা ও চিকিৎসা শিক্ষা,গবেষণার উন্নয়ন ও প্রসারে তিনি সবই সময়ই আন্তরিক ও সব ধরণের সহযোগিতা করেছেন । এবং বর্তমানেও তা অব্যাহত রয়েছে।
প্রধানমন্ত্রী ইতোমধ্যে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়সহ দেশে আরো কয়েকটি মেডিক্যাল বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করেছেন বলেও উল্লেখ করেন তিনি।
এদিকে,করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি এড়াতে মোট ৫টি গ্রুপে ভাগ করে সামাজিক দূরত্ব রেখে থিসিস গ্রান্ট প্রদান অনুষ্ঠানটি সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন করা হয়।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মোঃ জাহিদ হোসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান। অনুষ্ঠানে প্রক্টর অধ্যাপক ডা. সৈয়দ মোজাফফর আহমেদ, পরিচালক (অর্থ ও হিসাব) মোঃ আবদুস সোবহান, উপ-রেজিস্ট্রার মোঃ আব্দুল আলীম প্রমুখ উপস্থিত ছিলেন।