কর্পোরেট প্রফেশনালদের পেশাগত দক্ষতা বাড়াতে ওয়ার্কসপ অনুষ্ঠিত

কর্পোরেট সেক্টরে কর্মরত কর্পোরেট প্রফেশনালদের পেশাগত জ্ঞান ও দক্ষতা বৃদ্ধির উদ্দেশ্যে ‘লোকাল প্র্যাকটিস এবং গ্লোবাল প্র্যাকটিস’ শীর্ষক ওয়ার্কসপ অনুষ্ঠিত হয়েছে।

গত ১১ নভেম্বর, রোববার রাজধানীর মতিঝিলস্থ হোটেল পূর্বাণীতে এবিসি বাংলাদেশ লিমিটেড এর উদ্যোগে ইফেক্টিভ কর্পোরেট গর্ভনেন্স অনুষ্ঠানটির আয়োজন করেন। ওই দিন সকাল ১০টায় অনুষ্ঠানটি শুরু হয়ে দুপুর ২টা পর্যন্ত।

দুইটি টেকনিক্যাল সেশনে প্রথমটিতে বাংলাদেশের প্রেক্ষাপটে ইফেক্টিভ কর্পোরেট গর্ভনেন্স প্রতিষ্ঠায় কোম্পানি সেক্রেটারির ভূমিকা নিয়ে বিস্তারিত জানিয়েছেন এবিসি বাংলাদেশ লিমিটেড এর চেয়ারম্যান ও এস. এ রশিদ এন্ড অ্যাসোসিয়েটস এর কর্ণধার এবং আইসিএসবি’র সাবেক কাউন্সিল সদস্য এস. আব্দুর রশিদ এফসিএস।

দ্বিতীয় টেকনিক্যাল সেশনে ইন্ডিয়া এবং গ্লোবাল প্র্যাকটিস এর প্রেক্ষাপটে ইফেক্টিভ কর্পোরেট গর্ভনেন্স প্রতিষ্ঠায় কোম্পানি সেক্রেটারির ভূমিকা নিয়ে বিস্তারিত জানিয়েছেন ইনস্টিটিউট অব কোম্পানি সেক্রেটারিজ অব ইন্ডিয়া (আইসিএসআই) এর সাবেক প্রেসিডেন্ট ও বর্তমান কাউন্সিল সদস্য ড. মমতা বিনানী এফসিএস।

দু’টি সেশনেই সভাপতিত্ব করেন মিজানুর রহমান এফসিএস। ওয়ার্কসপ শেষে ধন্যবাদ জ্ঞাপন করেন জেসমিন এন্ড অ্যাসোসিয়েটস (চার্টার্ড সেক্রেটারিজ) এর সিইও জেসমিন আক্তার, এফসিএস।

উক্ত ওয়ার্কসপে আইসিএসবি’র অনেক অ্যাসোসিয়েটস ও ফেলো সদস্য এবং অনেক কর্পোরেট ব্যক্তিত্ব বিশেষ অতিথি, আলোচক হিসেবে উপস্থিত ছিলেন। এছাড়া আলোচিত ওয়ার্কসপে কর্পোরেট সেক্টরে কর্মরত বিভিন্ন প্রতিষ্ঠান ও কোম্পানি থেকে শতাধিক কর্মকর্তা, পেশাদার শিক্ষানবিশ ও কোম্পানি সেক্রেটারি অংশগ্রহণ করেন।

আজকের বাজার/এমএইচ