অস্ত্র হাতে বিরোধীদের মোকাবেলার নির্দেশ রুপার

বিরোধীদের প্রতিহত করতে কর্মীদের অস্ত্র হাতে মোকাবেলা করার নির্দেশ দিলেন পশ্চিমবঙ্গের বিজেপি’র সাংসদ রূপা গঙ্গোপাধ্যায়।

বৃহস্পতিবার বারুইপুরে দলের এক কর্মীর খুনের ঘটনার প্রতিবাদে এ নির্দেশ দেন তিনি।

বারুইপুরের চম্পাহাটিতে নিহত কর্মীর বাড়িতেই অবস্থান কর্মসূচিতে গিয়ে সাংসদের অভিযোগ, দুষ্কৃতিরা প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে। এখনো হুমকি দিচ্ছে। এরপরই রূপার হুঙ্কার, ‌’আমি দলীয় কর্মীর বাড়ি পাহারা দিতে এসেছি। আমাকে মারতে এলে প্রয়োজনে নিরাপত্তারক্ষীর বন্দুক থেকে গুলিও চালিয়ে দিতে পারি। আত্মরক্ষার্থে আমি সব পারি।

গত মঙ্গলবার বারুইপুরের চম্পাহাটির সাউথ গড়িয়ায় এক বিজেপি সমর্থককে গাছে বেঁধে পিটিয়ে মারার অভিযোগ ওঠে একদল যুবকের বিরুদ্ধে। ঘটনার পর থেকেই পলাতক তিন অভিযুক্ত। অভিযুক্তদের গ্রেপ্তারের দাবিতেই আন্দোলন শুরু করেছে বিজেপি। রূপা গঙ্গোপাধ্যায়ের নেতৃত্বে বুধবার থেকেই দলের নিহত ওই কর্মী সৌমিত্র ঘোষালের বাড়িতে অবস্থান বিক্ষোভ করেছে বিজেপি। বৃহস্পতিবার ছিল মৃতের পারলৌকিক কাজকর্ম।

সেই কাজেও পরিবারের সদস্যদের সঙ্গে উপস্থিত ছিলেন সাংসদ। পরে বিকেলে মৃতের বাড়িতে গিয়ে পরিবারের সঙ্গে দেখা করেন রাজ্য বিজেপির সাধারণ সম্পাদক সায়ন্তন বসুসহ শীর্ষ নেতারা।

ঘটনায় অভিযুক্তদের গ্রেপ্তারের দাবিতে এদিন বারুইপুরে পুলিশ সুপারের অফিসের সামনে বিক্ষোভের সময় ২২ জন বিজেপি কর্মীকে গ্রেপ্তারও করে পুলিশ। পরে তাদের অবশ্য ছেড়ে দেওয়া হয়। রূপা এদিন প্রশাসনকে হুঁশিয়ারি দিয়ে বলেন, শান্তি চাইলে অভিযুক্তদের গ্রেপ্তার করতে হবে। তা না হলে অবস্থান-বিক্ষোভ চলবে। তাঁর বক্তব্য, ‘অভিযুক্তরা ধরা না পড়া পর্যন্ত এলাকা ছেড়ে যাব না। দলীয় কর্মীর বাড়িতেই থাকব। ‘ বারুইপুর জেলার পুলিশ সুপার অরিজিৎ সিনহার বক্তব্য, খুনের ঘটনায় জড়িতদের সন্ধানে তল্লাশি চলছে। অভিযুক্তদের পরিবারের সদস্যদের আটক করেও জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

আজকের বাজার: আরআর/ ১৬ সেপ্টেম্বর ২০১৭