কলকাতার রাস্তায় রুপির বৃষ্টি!

কলকাতার রাস্তায় ৫০০ ও ২০০০ রুপির বান্ডিলের বৃষ্টি

ভারতের পশ্চিমবঙ্গের কলকাতার বেন্টিঙ্ক স্ট্রিটে বুধবার বিকেলে বৃষ্টির মতো পাশের এক বহুতল ভবন থেকে ৫০০ আর ২০০০ রুপির বান্ডিল পড়তে দেখা গেছে। খবর ভারতীয় গণমাধ্যম আনন্দবাজারের।

সূত্রের বরাত দিয়ে গণমাধ্যমটি জানায়, এদিন ভবনটিতে এক বাণিজ্যিক সংস্থার কার্যালয়ে অভিযান চালায় ডিরেক্টরেট অব রেভিনিউ ইন্টেলিজেন্সের (ডিআরআই) কর্মকর্তারা। এসময় ভবনটির ছাদ থেকে ফেলা হয় রুপির বান্ডিল।

প্রত্যক্ষদর্শীরা জানান, রাস্তায় বান্ডিলগুলো পড়তে দেখে ভবনটির নিরাপত্তারক্ষীরা গেট বন্ধ করে এগুলো কুড়াতে থাকে। এই দৃশ্য দেখতে জড়ো হয় অনেক মানুষ। কেউ কেউ মোবাইল ফোনে ছবি তুলে বা ভিডিও করে এই দৃশ্য ধারণ করতে থাকে।

গণমাধ্যমটি জানায়, খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় হেয়ার স্ট্রিট থানার পুলিশ। তারা ভবনটি পাহারা দিতে থাকে। হঠাৎ চোখে পড়ে, ওপর থেকে ফেলা সব বান্ডিল নিচে পড়েনি। কিছু আটকে আছে একটি জানালার কার্নিশে। পরে জানলার কাচ খুলে এগুলো নিচে ফেলা হয়।

সূত্রের দাবি, পুলিশের সাহায্যে এদিন সন্ধ্যা পর্যন্ত তিন লাখ ৭৪ হাজার রুপি বাজেয়াপ্ত করা হয়েছে। সব ৫০০ ও ২০০০ রুপির নোট। তবে এই রুপির মালিকের সন্ধান বুধবার রাত পর্যন্ত পাওয়া যায়নি। গভীর রাত পর্যন্ত কার্যালয়টিতে অভিযান চলে।

আজকের বাজার/এমএইচ