কাদেরের চিকিৎসায় ঢাকায় দেবী শেঠি

হৃদরোগে আক্রান্ত হয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে চিকিৎসাধীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের চিকিৎসায় ঢাকায় এসেছেন ভারতের খ্যাতিমান হৃদরোগ বিশেষজ্ঞ দেবী প্রসাদ শেঠি।

সোমবার দুপুরে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন দেবী প্রসাদ শেঠি। সেখানে তাকে স্বাগত জানান বিএসএমএমইউর প্রিভেনটিভ অ্যান্ড রিহ্যাবিলিটেশন কার্ডিওলজি বিভাগের প্রধান অধ্যাপক ডা. হারিসুল হক এবং বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক মোজাফফর আহমেদ। পরে তারা দেবী শেঠিকে বিএসএমএমইউ হাসপাতালে নিয়ে আসেন।

এর আগে রোববার সন্ধ্যায় সিঙ্গাপুর থেকে বিশেষজ্ঞ চিকিৎসক দলও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে পৌঁছে ওবায়দুল কাদেরের অবস্থা পর্যবেক্ষণ করে।

সোমবার সকালে আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া জানান, ওবায়দুল কাদেরের জ্ঞান ফিরেছে। তিনি কথা বলছেন। উনার চিকিৎসার জন্য গঠিত মেডিক্যাল বোর্ড সব বিবেচনা করে ঠিক করবেন, লাইফ সাপোর্ট কখন খোলা হবে।

ওবায়দুল কাদের রোববার সকাল থেকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালের সিসিইউতে চিকিৎসাধীন আছেন।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের ভর্তির পর ওবায়দুল কাদেরের এনজিওগ্রাম করা হয়। তার হার্টে তিনটি ব্লক ধরা পড়ে। এর একটিতে রিং বসানো হয়।

আজকের বাজার/এমএইচ