কারিনার ফিগারের রহস্য

বলিউডে জিরো ফিগারের ট্রেন্ড এনেছিলেন তিনি। আবার সন্তান জন্মের কয়েক মাসের মধ্যেই কাজে ফিরেছেন। তিনি কারিনা কাপুর খান। বৃহস্পতিবার এ সংক্রান্ত একটি খবর প্রকাশ করেছে ভারতের আনন্দবাজার পত্রিকা।

কারিনার ফিটনেস বরাবরই ঈর্ষণীয়। ঈর্ষণীয় তার ফিগার। কিন্তু তার রহস্য কী? হ্যাঁ, জিম তো রয়েইছে। জিমের ছবিও সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেন কারিনা। কিন্তু তাছাড়াও কড়া ডায়েটে থাকেন তিনি। কী সেই রুটিন? সম্প্রতি তা শেয়ার করেছেন তারকা নিউট্রিশনিস্ট রুজুতা দিওয়েকার।

নিজের কথা শুনুন

রুজুতার মতে, নিজের কথা শুনুন। নিজেই নিজের বস হয়ে উঠুন। অন্য কারও পরামর্শ নয়। ডায়েট বা ফিটনেস রুটিন ঠিক করে নিন নিজেই।

চিনি ক্ষতিকারক নয়

অনেকেই মনে করেন, চিনি ফ্যাট বাড়ায়। কিন্তু রুজুতার মতে, সঠিক পরিমাণে চিনি শরীরকে ডিটক্স করে। ফলে ডায়েটে চিনি রাখুন। চকলেট, পেস্ট্রি খেয়েও নিজের চেহারা ধরে রেখেছেন কারিনা।

ঘি হল গুড ফ্যাট

ঘি-কে গুড ফ্যাটের তালিকায় ফেলেছেন রুজুতা। বিশেষত পোস্ট প্রেগন্যান্সি পিরিয়ডে ঘি খুবই উপকারি। স্কিনকে টোন করতে, ডিটক্স করতে তৈমুর হওয়ার পর তার পরামর্শ মতো ঘি খেয়েছিলেন কারিনাও। সঙ্গে নিয়মিত যোগা করেছিলেন নায়িকা।

ডাবের পানি অবশ্যই

রুজুতার মতে, বাঙালিরা এমনিতেই প্রচুর নারকেল খান। সে কারণে তাদের ত্বক সুন্দর। তবে ডাবের পানি বেশি উপকারী। অ্যান্টিব্যাকটেরিয়াল, অ্যান্টি ভাইরাল হিসেবে কাজ করে। কারিনা খাদ্য তালিকায় নারকেলের লাড্ডু, বরফিও রাখেন।
হাঁটা কোনও এক্সসারসাইড নয়

রুজুতা মনে করেন, হাঁটা কোনও এক্সসারসাইজ নয়, বরং হাঁটা একটা অ্যাক্টিভিটি। যোগা, দৌঁড়ানো, ওয়েট ট্রেনিং, গ্রুপ কার্ডিওর মাধ্যমে নিজেকে ফিট রাখুন। কারিনাও সেই রুটিন ফলো করেন।

কারিনার যে সিক্রেট শেয়ার করেছেন রুজুতা, তা আপনিও বাড়িতে ট্রাই করতে পারেন। কারিনার মতো ফিগার পেতে একবার চেষ্টা করেই দেখুন।

আজকের বাজার : সালি / ১ ফেব্রুয়ারি ২০১৮