কাল থেকে এনসিএলের পঞ্চম রাউন্ড শুরু

আগামীকাল থেকে শুরু হচ্ছে ২১তম জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) পঞ্চম রাউন্ডের তবে ফিরতি পর্বের দ্বিতীয় লেগ।
প্রথম স্তরে মুখোমুখি হবে ঢাকা বিভাগ-রংপুর বিভাগ এবং রাজশাহী বিভাগ-খুলনা বিভাগ। দ্বিতীয় স্তরে লড়বে বরিশাল বিভাগ-চট্টগ্রাম বিভাগ এবং সিলেট বিভাগ-ঢাকা মেট্রো। সবগুলো ম্যাচই শুরু হবে সকাল ৯টা ৩০ মিনিটে।
প্রথম স্তরে রংপুর বিভাগ-ঢাকা বিভাগের হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে। রাজশাহী বিভাগ-খুলনা বিভাগ খেলবে ঢাকার মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে।
দ্বিতীয় স্তরে লড়বে বরিশাল বিভাগ-চট্টগ্রাম বিভামের ম্যাচটি অনুষ্ঠিত হবে বরিশাল বিভাগীয় স্টেডিয়ামে। সিলেট বিভাগ-ঢাকা মেট্রোর লড়বে কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের একাডেমি মাঠে।
এনসিএলের চতুর্থ রাউন্ড শেষে দুই স্তরে যথাক্রমে শীর্ষে রয়েছে খুলনা বিভাগ ও সিলেট বিভাগ। প্রথম স্তরে খুলনা এবং দ্বিতীয় স্তরে সিলেট শীর্ষস্থান দখল করে আছে।
প্রথম স্তরে ৪ খেলায় ২টি করে জয় ও ড্র’তে ২৬ দশমিক ৪৬ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে খুলনা। এই স্তরে দ্বিতীয়স্থানে রয়েছে ঢাকা বিভাগ। ১টি জয়ের সাথে ৩টি ড্র’তে ২০ দশমিক ৬ পয়েন্ট আছে ঢাকার। ১৩ দশমিক ৬১ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়স্থানে রাজশাহী বিভাগ। তাদের ১টি জয়, ২টি হার ও ১টি ড্র রয়েছে। টেবিলের তলানিতে রয়েছে রংপুর বিভাগ। এখন পর্যন্ত কোন জয়ের মুখ দেখেনি তারা। ২টি করে হার-ড্র’তে ৮ দশমিক ২২ পয়েন্ট রংপুরের।
দ্বিতীয় স্তরে পয়েন্ট টেবিলের শীর্ষে সিলেট। ২টি করে জয়-হারে ২২ দশমিক ৫৪ পয়েন্ট তাদের। ১টি করে জয়-হার ও ২টি ড্র’তে ১৭ দশমিক ৮ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়স্থানে ঢাকা মেট্রো। তৃতীয়স্থানে থাকা চট্টগ্রাম বিভাগের পয়েন্ট ১৭ দশমিক ৪২। ঢাকা মেট্রোর মত চট্টগ্রামেরও ১টি করে জয়-হার ও ২টি ড্র রয়েছে। ১৫ দশমিক ৬২ পয়েন্ট নিয়ে টেবিলের তলানিতে বরিশাল বিভাগ। তাদেরও ১টি করে জয়-হার ও ২টি ড্র রয়েছে।
প্রথম স্তর :
দল ম্যাচ জয় হার টাই ড্র পয়েন্ট
খুলনা বিভাগ ৪ ২ ০ ০ ২ ২৬.৪৬
ঢাকা বিভাগ ৪ ১ ০ ০ ৩ ২০.৬
রাজশাহী বিভাগ ৪ ১ ২ ০ ১ ১৩.৬১
রংপুর বিভাগ ৪ ০ ২ ০ ২ ৮.২২
দ্বিতীয় স্তর :
দল ম্যাচ জয় হার টাই ড্র পয়েন্ট
সিলেট বিভাগ ৪ ২ ২ ০ ০ ২২.৫৪
ঢাকা মেট্রো ৪ ১ ১ ০ ২ ১৭.৮
চট্টগ্রাম বিভাগ ৪ ১ ১ ০ ২ ১৭.৪২
বরিশাল বিভাগ ৪ ১ ১ ০ ২ ১৫.৬২