কাশ্মীর সীমান্তে গোলাগুলিতে ২ পাক সেনা নিহত

অস্ত্র বিরতি লঙ্ঘন করে পাক-ভারত সেনাবাহিনীর পাল্টাপাল্টি গোলাগুলির ঘটনায় ফের উত্তপ্ত হয়ে উঠেছে কাশ্মীর সীমান্ত। ভারতীয় সেনাবাহিনীর হামলায় গত দু’দিনে পাকিস্তানের দুই সেনা সদস্য নিহত হওয়ার ঘটনায় ভারতের ওপর তোপ ঝেড়েছে পাকিস্তানও।

পাকিস্তানি সংবাদমাধ্যম ডন জানায়, শনিবার আজাদ-জম্মু-কাশ্মীরের হাজিপুর সেক্টরে বিনা উসকানিতে ভারতের চালানো হামলায় ৩৩ বছর বয়সী হাবিলদার নাসির হুসেইন নিহত হয়েছেন। এর আগে বৃহস্পতিবার হাজিপুর সেক্টরের কাছে ভারতীয় সেনাবাহিনীর গুলিতে গোলাম রসুল নামে পাকিস্তানি অপর এক সেনা সদস্য নিহত হয়েছিলো।

এ হামলার জবাব দিতে পাল্টা হামলা চালিয়েছে পাকিস্তানও। নিয়ন্ত্রণরেখার বালাকোট সেক্টরে ব্যাপক গোলাবর্ষণ করেছে তারা।

স্থানীয় সময় সকাল ৯টা ৪৫ মিনিটে ব্যাপক গোলাবর্ষণ চালায় পাক সেনাবাহিনী। স্থানীয়রা জানিয়েছেন, সীমান্তের ৫০ কিলোমিটার জায়গাজুড়ে মানকোট সেক্টরের কাছে বালনই থেকে তারকুন্দি এলাকায় প্রায় ৫০ থেকে ৬০টি গ্রাম গোলাবর্ষণের কারণে ক্ষতিগ্রস্ত হয়েছে।

জম্মু এবং কাশ্মীরের বালাকোট সেক্টরের পুঞ্চ জেলায় প্রায় ৬টি স্কুলের শিক্ষার্থীরা স্কুলের ভেতরে আটকা পড়েছে। বিনা উস্কানিতে শনিবার সকালে পাক সেনারা হালকা অস্ত্র দিয়ে গুলি চালিয়েছে এবং মর্টার শেল নিক্ষেপ করেছে বলে দাবি করেছে ভারত। ওই এলাকায় ভারতীয় সেনাবাহিনী এবং পুলিশ উদ্ধার অভিযান শুরু করেছে।

ইন্ডিয়ান এক্সপ্রেসের এক প্রতিবেদনে বলা হয়েছে যে, পাকিস্তানের হামলার জবাবে গুলি চালিয়েছে ভারতীয় সেনারা। গোলাগুলি এখনও চলছে। ওই প্রতিবেদনে বলা হয়েছে, নিয়ন্ত্রণরেখায় ভারতের বেসামরিকদের লক্ষ্য করে হামলা চালিয়েছে পাক সেনারা।

আজকের বাজার/এমএইচ