কুকুরের গুলিতে গুরুতর আহত মালিক

পোষ্য কুকুরকে পাশে বসিয়ে গাড়ি চালাচ্ছিলেন সত্তরোর্ধ বৃদ্ধা। লেভেল ক্রশিংয়ে গাড়ির ব্রেক কষতেই পাশের সিটে বলা পোষ্য ল্যাব্রেডর গুলি চালিয়ে দিল আর তাতেই বৃদ্ধার বাঁ পায়ের উরু এফোঁড়-ওফোঁড় হয়ে গেল!

কুকুর গুলি চালিয়েছে! শুনতে অদ্ভুত লাগলেও এমনটাই ঘটেছে মার্কিন যুক্তরাষ্ট্রের ওকলাহোমায়। জানা গিয়েছে, গুলিতে গুরুতর জখম হওয়া ওই বৃদ্ধার নাম টিনা পার্কস। গুলি চালানোর ঘটনায় ‘অভিযুক্ত’ ল্যাব্রেডরটির নাম মলি। গুলিতে জখম স্ত্রীকে হাসপাতালে নিয়ে যাওয়ার সময় পুলিসকে ফোন করেন ৭৯ বছরের বৃদ্ধ ব্রেন্ট পার্কস। ব্রেন্ট পুলিসকে জানান, তাঁদের পোষ্য ল্যাব্রেডরই গুলি চালিয়েছে আর তাতেই জখম হয়েছেন তাঁর স্ত্রী টিনা।

বৃদ্ধের কথা প্রথমটায় বিশ্বাসই করতে চাননি পুলিস কর্তারা। প্রাথমিক ভাবে তাঁদের মনে হয়, নিজেই স্ত্রীকে গুলি করে পোষ্যের উপর দোষ চাপাচ্ছেন ব্রেন্ট। তদন্ত শুরু করে পুলিস। পুলিসি জেরায় ব্রেন্ট জানান, মলিকে (পোষ্য ল্যাব্রেডর) পাশে বসিয়ে গাড়ি চালাচ্ছিলেন টিনা। লেভেল ক্রশিংয়ে গাড়ির ব্রেক কষেন টিনা আর তখনই গাড়ির সেন্ট্রাল কনসোলের মধ্যে ঝাঁপিয়ে পড়ে ল্যাব্রাডর মলি। ব্রেন্ট জানান, সেন্ট্রাল কনসোলের মধ্যে ২২ ক্যালিবারের হ্যান্ডগান রাখা ছিল। বন্দুকের ট্রিগারে মলির পায়ের চাপেই গুলি ছুটে যায়। আর তাতেই জখম হয় টিনার উরু।

তদন্ত চালিয়ে পুলিস দেখে, সত্যি কথাই বলছেন বৃদ্ধ। গাড়ির সেন্টার কনসোলের মধ্যে থেকে উদ্ধার হয় গুলির খোল। গুলিতে পুড়ে গিয়েছে সেন্টার কনসোলের বেশ কিছুটা অংশও। অর্থাৎ, পোষ্য ল্যাব্রেডরের পায়ের চাপে নিচকই দুর্ঘটনাবসত গুলি চলেছে আর তাতেই গুরুতর জখম হয়েছেন সত্তরোর্ধ বৃদ্ধা।

আজকের বাজার/লুৎফর রহমান