কুড়িগ্রামে পুলিশ হেফাজতে অটোরিকশা চালকের মৃত্যুর অভিযোগ

নির্যাতনের কারণে কুড়িগ্রামের ভুরুঙ্গামারীতে রবিবার দিবাগত রাতে পুলিশ হেফাজতে থাকা এক অটোরিকশা চালকের মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে। মৃত মোজাফফর হোসেন(৩০)আব্দুল ওহাবের ছেলে।

জানা গেছে, রবিবার সন্ধ্যায় থানা পুলিশ উপজেলার শিলখুড়ি ইউনিয়নের ঝাল বাজার থেকে অটোরিকশা চালক মোজাফফর হোসেনকে আটক করে। মোজাফফরের পিতা আব্দুল ওহাব জানান, এক যাত্রী মাদক নিয়ে তার ছেলের অটোতে উঠে। এ সময় পুলিশ ধাওয়া করলে মাদক কারবারি পালিয়ে যায়। পরে পুলিশ অটোতে থাকা চাদর, সাড়ে তিন কেজি গাঁজা ও অটোরিকশাসহ মোজাফফরকে আটক করে থানায় নিয়ে যায় এবং সেখানেই তার মৃত্যু হয়।

তিনি অভিযোগ করেন,‘নির্যাতনের ফলে থানা হেফাজতেই তার ছেলের মৃত্যু হয়েছে। মৃত অবস্থায় তাকে ভুরুঙ্গামারী স্বাস্থ্য কমপ্লেক্সে এবং পরে কুড়িগ্রাম হাসপাতালে পাঠানো হয়।’ নির্যাতনের অভিযোগ অস্বীকার করে ভুরুঙ্গামারী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি)ইমতিয়াজ কবীর দাবি করেন,‘মোজাফফর অ্যাজমা ও টিবি রোগী ছিল। রাতে শ্বাসকষ্ট বেড়ে গেলে তাকে ভুরুঙ্গামারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়। সেখান থেকে তাকে কুড়িগ্রাম হাসপাতালে প্রেরণ করলে তার মৃত্যু হয়।’ সূত্র-ইউএনবি

আজকের বাজার/আখনূর রহমান