কুয়েটে ১ম বর্ষের ভর্তি পরীক্ষা শুক্রবার

খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) ২০১৯-২০২০ শিক্ষাবর্ষের ১ম বর্ষ বিএসসি ইঞ্জিনিয়ারিং, বিইউআরপি ও বিআর্ক কোর্সের ভর্তি পরীক্ষা আগামী শুক্রবার অনুষ্ঠিত হবে।

ওই দিন সকাল সাড়ে ৯টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত কুয়েট ক্যাম্পাসসহ নিকটস্থ কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষার মাধ্যমে সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগে ১২০ জন, ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগে ১২০ জন, মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগে ১২০ জন, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে ১২০ জন, ইলেকট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগে ৬০ জন, ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং বিভাগে ৬০ জন, লেদার ইঞ্জিনিয়ারিং বিভাগে ৬০ জন, টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগে ৬০ জন, আরবান অ্যান্ড রিজিওনাল প্লানিং বিভাগে ৬০ জন, বিল্ডিং ইঞ্জিনিয়ারিং অ্যান্ড কনস্ট্রাকশন ম্যানেজমেন্ট বিভাগে ৬০ জন, বায়োমেডিকেল ইঞ্জিনিয়ারিং বিভাগে ৩০ জন, আর্কিটেকচার বিভাগে ৪০ জন, ম্যাটেরিয়ালস্ সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে ৬০ জন, এনার্জি সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে ৩০ জন, কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগে ৩০ জন, মেকাট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগে ৩০ জন এবং সংরক্ষিত ৫টি আসনসহ ৩টি অনুষদের অন্তর্গত ১৬টি বিভাগে সর্বমোট ১ হাজার ৬৫ জন শিক্ষার্থী ভর্তি করা হবে।

ইতিমধ্যে ভর্তি পরীক্ষা গ্রহণ সম্পর্কিত সকল কাজ সম্পন্ন হয়েছে। সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে ভর্তি পরীক্ষা গ্রহণের জন্য বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. কাজী সাজ্জাদ হোসেন ভর্তি পরীক্ষা কমিটির সদস্যসহ বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থী, প্রশাসনিক ও আইন শৃঙ্খলা বাহিনীর সদস্য, ভর্তিচ্ছু শিক্ষার্থী ও তাদের অভিভাবকসহ সংশ্লিষ্ট সকলকে সহযোগিতার আহ্বান জানিয়েছেন।

আগামী ৬ নভেম্বর ভর্তির জন্য নির্বাচিত প্রার্থীদের নামের তালিকা প্রকাশ করা হবে এবং ভর্তির তারিখ ঘোষণা করা হবে।

ভর্তি পরীক্ষা সংক্রান্ত বিভিন্ন তথ্য বিশ্ববিদ্যালয়ের নোটিশ বোর্ড ও ওয়েবসাইটে (www.kuet.ac.bd) পাওয়া যাবে। তথ্য-ইউএনবি

আজকের বাজার/এমএইচ