কোয়েটাকে হারিয়ে শিরোপা পেশোয়ারের

অবশেষে লাহোরে সফলভাবেই পাকিস্তান সুপার লিগের (পিএসএল) ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হয়ে গেল। আর কোয়েটা গ্লাডিয়েটর্সকে দাপটের সঙ্গে হারিয়ে দ্বিতীয় আসরটির শিরোপা ঘরে তুলেছে পেশোয়ার জালমি।

রবিবার (০৫ মার্চ) লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে টসে জিতে কোয়েটা প্রথমে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় পেশোয়ারকে। প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৪৮ রান সংগ্রহ কবে পেশোয়ার। জবাবে ব্যাট করতে নেমে ১৬.৩ ওভারে ৯০ রানেই সব উইকেট হারিয়ে বসে কোয়েটা।

এদিকে প্রথমবারের মত পিএসএল খেলতে যাওয়া বাংলাদেশি ক্রিকেটার এনামুল হক বিজয় কোয়েটার হয়ে মাঠে নামেন। তবে তিনি নিজেকে প্রমাণ করতে ব্যর্থই হয়েছেন এদিন। পেশোয়ারের দেওয়া টার্গেটে ব্যাট করতে নামা কোয়েটার হয়ে তিন নম্বরে নামেন বিজয়। তবে ৯ বল খেলে মাত্র ৩ রান সংগ্রহ করেন ডানহাতি এ ব্যাটসম্যান। মোহাম্মদ আসগরের বলে ক্রিস জর্দানকে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরেন তিনি। দলের হয়ে সর্বোচ্চ ২৪ রান করেন শন আরভিন।

পেশোয়ারের হয়ে আসগর তিন উইকেট নেন। দুই উইকটে করে পান হাসান আলী ও ওয়াহাব রিয়াজ।

এর আগে টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে ওপেনার কামরান আকমলের ৪০ রানে ভর করে চ্যালেঞ্জিং স্কোর সংগ্রহ করে পেশোয়ার। শেষ দিকে ২৮ রান করে গুরুত্বর্পূণ ভূমিকা রাখেন অধিনায়ক ড্যারেন স্যামি।

ফাইনালে দারুণ অবদান রেখে স্যামি ম্যাচ সেরা হয়েছেন। আর পুরো টুর্নামেন্টে উজ্জ্বল পারফরম্যান্স করা কামরান আকমল হয়েছেন টুর্নামেন্ট সেরা। দুজনই পেশোয়ার জালমির হয়ে খেলেছেন।