ক্যান্সার জয়ের পথে সোনালি

ভারতীয় অভিনেত্রী সোনালি বেন্দ্রে মরনব্যাধি মেটাস্ট্যাটিক ক্যান্সারের চিকিৎসা শেষে গতকাল মুম্বাইতে ফিরেছেন। এ সময় তার সাথে স্বামী গোল্ডি ছিলেন।

সোনালি সুস্থ হয়ে দেশে ফেরার বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করেন। এখনও পর্যন্ত তিনি পুরোপুরি ক্যান্সার মুক্ত নয়। তবুও সে আগের জীবনে ফিরে আসতে চাই।

সেই চিরচেনা হাসিমুখে পা রাখেন দেশের মাটিতে। অভিনেত্রীর কেমোথেরাপির দেওয়ার কারণে চেহারায় পরিবর্তন এসেছে।ইরফান খানের পর এই ক্যান্সার হয় সোনালি বেন্দ্রের৷ সাধারণত এই ক্যানসার ধরাই পড়ে চতুর্থ স্টেজে এসে।

প্রিয়াঙ্কা চোপড়া বিয়ের আগে নিউ ইয়র্কে গিয়ে সোনালির শরীরের খোঁজ খবর নেন। কিছুদিন পর ঋষি কাপুরের অসুস্থতার খবর শুনে তাকে দেখতে যান সোনালি। এছাড়াও নিউ ইয়র্কে প্রিয়াঙ্কা চোপড়ার ব্যাচেলরেট পার্টিতেও অংশ নেন।

তিনি বলেন, খুব শিগগিরই দেশে ফিরবে সাধারণ জীবনযাপন শুরু করতে চাই।

তিনি ৪ জুলাই সামাজিক যোগাযোগ মাধ্যমে ক্যান্সারের বিষয়টি ভক্তদের জানান ।লেখাটি ছিল এমন যে, তার একটা ব্যথা দেখা দেয়। সেটা পরীক্ষা-নিরীক্ষা করতেই ক্যান্সার ধরা পড়ে।তা এখন দ্রুত ছড়িয়ে পড়তে শুরু করেছে।

যখনই তুমি খারাপ কিছু কম আশা করতে থাকবে তখনই জীবন তোমাকে বাঁকা পথে নিয়ে যাবে।যা আমি কখনও আশা করিনি। বন্ধুরা আমার পাশে থাকার জন্য আমি চিরকৃতজ্ঞ।

তিনি ক্যান্সারে আক্রান্ত হলেও পুরোপুরি ভেঙে পড়েননি।

আজকের বাজার/এমএইচ