ক্যারিয়ারের হাজারতম ম্যাচ জিতলেন নাদাল

বর্ণাঢ্য ক্যারিয়ারের হাজারতম ম্যাচ জেতার কৃতিত্ব অর্জন করলেন রাফায়েল নাদাল। টেনিস অঙ্গনের চতুর্থ খেলোয়াড় হিসেবে এই মাইলফলক স্পর্শ করেছেন স্প্যানিশ এই তারকা। বুধবার প্যারিস মাস্টার্সের দ্বিতীয় রাউন্ডে ফেলিসিয়ানো লোপেজকে পরাজিত করে ক্যারিয়ারের এক হাজারতম ম্যাচ জয় করেন নাদাল।

২০ বারের গ্র্যান্ড স্ল্যাম বিজয়ী নাদাল ক্যারিয়ারের ১৩তম ফ্রেঞ্চ ওপেন শিরোপা জয়ের এক মাসেরও কম সময়ের মধ্যে ফরাসী রাজধানীতে খেলতে এসেছেন। স্বদেশী লোপেজের বিপক্ষে অবশ্য তার জয়টা সহজ ছিলনা। প্রথম সেটে ৪-৬ গেমে পরাজয়েল পর দ্বিতীয় ও তৃতীয় সেটে ৭-৬ (৭/৫), ৬-৪ গেমে জিতে নেন নাদাল। ম্যাচ শেষে উচ্ছসিত নাদাল বলেছেন, ‘আমি সত্যিই দারুন গর্বিত। কিন্তু ইনজুরির মত বেশ কিছু বিষয়ের সাথে চ্যালেঞ্জ করেই আমাকে এ পর্যন্ত আসতে হয়েছে। কিন্তু সবসময়ই আমার মধ্যে এগিয়ে যাবার একটি আকাঙ্খা ছিল। এটা আমার ক্যারিয়ারে সত্যিই অনেক বড় একটি অর্জন।’

২০০২ সালের এপ্রিলে মাত্র ১৫ বছর বয়সে প্রথম এটিপি ট্যুরে জয় পেয়েছিলেন নাদাল। বিশে^র দুই নম্বর স্প্যানিশ এই তারকা ছাড়াও হাজারতম ম্যাচ জয়ের রেকর্ড গড়েছেন জিমি কনর্স, রজার ফেদেরার ও ইভান লেন্ডল।