খনিজ সম্পদ উত্তোলনে গবেষণা প্রকল্প গ্রহণ করতে হবে : পরিকল্পনা মন্ত্রী

পরিকল্পনা মন্ত্রী এম. এ. মান্নান দেশের খনিজ সম্পদ উত্তোলনে পর্যাপ্ত গবেষণা প্রকল্প প্রণয়ন এবং তা বাস্তবায়নের মাধ্যমে দেশের উন্নয়নে ভূতত্ত্ববিদদের এগিয়ে আসার আহবান জানিয়েছেন।
আজ সকালে ঢাকা বিশ্ববিদ্যালয় ভূতত্ত্ব বিভাগের ৭০ বছর পূর্তি উদযাপন উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই আহবান জানান।
তিনি বলেন, “বাংলাদেশের খনিজ সম্পদ উত্তোলনে গবেষণা প্রকল্পে সরকারের পক্ষ থেকে সর্বাত্মক সাহায্য-সহযোগিতা প্রদান করা হবে। তিনি ভূতত্ত্ব বিভাগের ৭০ বছর পূর্তি উপলক্ষে শিক্ষক-শিক্ষার্থী ও অ্যালামনাইদের আন্তরিক শুভেচ্ছা জানান।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বিভাগীয় চত্বরে আয়োজিত দিনব্যাপী এই অনুষ্ঠানমালার উদ্বোধন করেন।
বিভাগীয় চেয়ারম্যান অধ্যাপক ড. কাজী মতিন উদ্দিন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ এমপি, জ্বালানি ও খনিজ সম্পদ সচিব আবু হেনা মোঃ রহমাতুল মুনিম, ঢাকা বিশ্ববিদ্যালয় আর্থ এন্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস অনুষদের ডিন অধ্যাপক ড. এ.এস.এম. মাকসুদ কামাল এবং ভূতত্ত্ব অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি অধ্যাপক ড. এ. এ. এম. শামসুর রহমান।
অনুষ্ঠানে ধন্যবাদ জ্ঞাপন করেন বিভাগের অধ্যাপক ড. আ.স.ম. উবাইদউল্লাহ।
দিনব্যাপী অনুষ্ঠানমালার মধ্যে ছিল আলোকচিত্র প্রদর্শনী, স্মৃতিচারণ এবং সাংস্কৃতিক অনুষ্ঠান।