খালেদার আগমন ঘিরে যান চলাচল বন্ধ, দুর্ভোগে মানুষ

চিকিৎসা শেষে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার দেশে ফেরাকে কেন্দ্র করে বিমানবন্দরের সামনের ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে যান চলাচল স্থবির হয়ে গেছে।

লন্ডন থেকে ১৮ অক্টোবর বুধবার সন্ধ্যায় খালেদা জিয়া হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছার কথা রয়েছে।

তাকে অভ্যর্থনা জানাতে দুপুরের পর থেকে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা বিমান বন্দরের সামনের সড়কে জড়ো হন। ফলে ওই সড়কে স্বাভাবিক যান চলাচল ব্যাহত হলে দুই পাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।

বিভিন্ন যানবাহনের অনেক যাত্রীকে গাড়ি থেকে নেমে পায়ে হেঁটে গন্তব্যে যেতে দেখা যাচ্ছে।

অন্যদিকে নেতাকর্মীরা ব্যানার ফেস্টুন নিয়ে ছোট ছোট মিছিলসহ রাস্তায় অবস্থান নিচ্ছেন।

বিমানবন্দরের সামনে থেকে ঢাকাটাইমসের প্রতিবেদক জানান, টঙ্গী কলেজগেট থেকে বিমানবন্দর পর্যন্ত যানচলাচল একদম বন্ধ রয়েছে। গাড়ি চালকরা গাড়ি বন্ধ করে বসে আছেন। অনেকেই গাড়ি থেকে নেমে পায়ে হেঁটে গন্তব্যে রওনা হয়েছেন। হাজার হাজার মানুষ দুর্ভোগে পড়েছেন।

এদিকে বিমানবন্দর এলাকার কড়া নিরাপত্তা দিতে আইন-শৃঙ্খলা বাহিনী মোতায়ন করা হয়েছে এবং ভিভিআইপি গেটে প্রবেশাধিকার সংরক্ষিত করা হয়েছে।

চলতি বছরের ১৬ জুলাই খালেদা জিয়া লন্ডন যান। সেখানে তিনি পা, হাঁটু ও চোখের চিকিৎসা করান বলে দলের পক্ষ থেকে জানানো হয়েছে।

লন্ডনের স্থানীয় সময় মঙ্গলবার (১৭ অক্টৈাবর) রাত ১০ টা ১৫ মিনিটে (বাংলাদেশ সময় রাত তিনটা ১৫ মিনিট) খালেদা জিয়াকে বহনকারী এমিরেটস এয়ারলাইন্সের বিমানটি (ইকে-৫৮৬) হিথ্রো বিমান বন্দর থেকে দুবাইয়ের উদ্দেশে ছেড়ে যায়। বুধবার বিকাল ৫টা ২০ মিনিটে খালেদা জিয়াকে বহনকারী বিমানটি হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছবে।

আজকের বাজার:এলকে/এলকে ১৮ অক্টোবর ২০১৭