খালেদার মুক্তির দাবিতে জাবিতে মানববন্ধন

খালেদা জিয়াকে গত ৮ফেব্রুয়ারী জিয়া এতিমখানা ট্রাস্ট দুর্নীতি মামলায় ৫বছরের সাজার নিঃশর্ত মুক্তি ও সুচিকিৎসার দাবিতে মানববন্ধন করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের বিএনপিপন্থী শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীরা।

বুধবার (১৮ জুলাই) বেলা ১১টায় ‘জাতীয়তাবাদী শিক্ষক-কর্মকর্তা-কর্মচারী ফোরাম’র ব্যানারে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের পার্শ্ববর্তী সড়কে এ কর্মসূচি পালন করেন তারা।

এ সময় বেগম জিয়ার মুক্তি ও গণতন্ত্র পূনরোদ্ধারের আহ্বান জানিয়ে অধ্যাপক আব্দুল লতিফ মাসুম বলেন, “শান্তিপূর্ণ গণতান্ত্রিক আন্দোলনে সরকারের টনক নড়ে না। তারা চায় রক্তারক্তি হক।”

“স্বৈরাচার প্রতিষ্ঠায় সরকারের প্রধান বাধাঁ বেগম জিয়া। তাই তাকে মিথ্যা মামলা দিয়ে বন্দি করে রেখেছে। আর জন্য দরকার একটি গণ আন্দোলন। শুধু মুখের বুলি দিয়ে খালেদা জিয়াকে মুক্ত করা যাবে না। সে জন্য সবাইকে মাঠে নামার আহবান জানান তিনি।”

অধ্যাপক সৈয়দ মো. কামরুল আহছান বলেন, “সময়ই বলে দেবে গণ আন্দোলনের কথা। যেখানে দেশের ৯০ শতাংশ মানুষ কোটা সংস্কার চায়, সেখানে তা সত্ত্বেও সরকার বিনা অপরাধে আন্দোলনকারীদের গ্রেপ্তার ও গুম করছে।”

তিনি আরও বলেন, “বেগম জিয়ার দ্রুত সুচিকিৎসার ব্যবস্থা করতে হবে। যদি তার কিছু হয় তবে দেশের মানুষ আপনাকে ক্ষমা করবে না। রক্তের বিনিময়ে হলেও তাকে মুক্ত করা হবে।”

মানব্বন্ধনে উপস্থিত ছিলেন অধ্যাপক মো. শামছুল আলম, মো. শরিফ উদ্দিন, মো. কামরুল আহসান, মুজিবুর রহমান, সহযোগী অধ্যাপক সোমা মমতাজ, ডেপুটি রেজিস্ট্রার আবদুর রহমান বাবুল সহ প্রমুখ প্রায় অর্ধশত বিএনপিপন্থী শিক্ষক-কর্মকর্তা-কর্মচারী প্রমূখ।

আজকের বাজার/নাঈম/মেহেদী