খালেদার মুক্তির দাবিতে ২৩ নভেম্বর দেশব্যাপী বিএনপির সমাবেশ

বিএনপির অসুস্থ চেয়ারপার্সন খালেদা জিয়ার কারামুক্তির দাবিতে ২৩ নভেম্বর রাজধানীসহ সারাদেশে প্রতিবাদ সমাবেশ করবে তার দল।

মঙ্গলবার বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) দীর্ঘদিন ধরে চিকিৎসাধীন খালেদা জিয়ার জামিন প্রক্রিয়ায় সরকার এখনো বাধা দিচ্ছে বলে অভিযোগ করেন তিনি।

‘আমরা প্রধানমন্ত্রীকে বলতে চাই, আপনার টালবাহানায় দেশনেত্রী বেগম খালেদা জিয়ার কোনো ক্ষতি হলে আপনার স্বনির্মিত দুঃশাসনের শৃঙ্খল ধুলোয় লুটোপুটি খাবে,’ বলেন বিএনপির এ নেতা।

খালেদা জিয়াকে নিয়ে কোনো ‘মিথ্যাচার অপপ্রচার ও কুৎসা’ না রটিয়ে তাকে আজই মুক্তি দিতে প্রধানমন্ত্রীর প্রতি আহ্বান জানিয়ে রিজভী বলেন, ‘জামিনে কোনো বাধা দেবেন না। তার (খালেদা) পছন্দ মতো হাসপাতালে তাকে সুচিকিৎসা নেয়ার সুযোগ দিন।’

তিনি জানান, তাদের দল খালেদা জিয়ার মুক্তির দাবিতে ২৩ নভেম্বর দেশব্যাপী প্রতিবাদ সমাবেশ করার সিদ্ধান্ত নিয়েছে। এ দিন রাজধানীতে সমাবেশ হবে দুপুর ২টায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে।

এছাড়া, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ৫৪তম জন্মবার্ষিকী উপলক্ষে বুধবার দেশব্যাপী দলীয় কার্যালয়গুলোতে দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে বলে জানান তিনি।

রিজভী বলেন, এ উপলক্ষে তারা কেন্দ্রীয়ভাবে বৃহস্পতিবার নয়াপল্টনের দলীয় কার্যালয়ে দোয়া মাহফিলের আয়োজন করবেন।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় দোষী সাব্যস্ত হয়ে ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি থেকে কারাবন্দী আছেন বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া। পরবর্তীতে আরও একটি দুর্নীতির মামলায় তিনি সাজা পেলেও তার দলের পক্ষ থেকে বলা হচ্ছে যে উভয় মামলা রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত।

চলতি বছরের ১ এপ্রিল থেকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন রয়েছেন বিএনপি নেত্রী।

আজকের বাজার/এমএইচ