খুলনাকে হারিয়ে সবার ওপরে ঢাকা

খুলনা টাইগার্সকে হারিয়ে বঙ্গবন্ধু বিপিএলের পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে গেলো মাশরাফী বিন মোর্ত্তজার ঢাকা প্লাটুন। শুক্রবার দিনের প্রথম ম্যাচে খুলনাকে ১২ রানে হারিয়েছে ঢাকা। আগে ব্যাট করা ঢাকার ১৭২ রানের জবাবে নির্ধারিত ২০ ওভারে ১৬০ রানের বেশি করতে পারেনি মুশফিকের খুলনা।

ঢাকার দেয়া ১৭৩ রানের বড় লক্ষ্যে ব্যাট করতে নামা খুলনার শুরুটা হয় যাচ্ছেতাই। কচ্ছপগতিতে রান তুলতে থাকা খুলনা প্রথম উইকেট হারায় ১১ রানে। ৬ বলে ৪ রান করে ফিরে যান ওপেনার আমিনুল ইসলাম বিপ্লব। দ্রুতই ফিরে যান মেহেদী হাসান মিরাজ (১৫), শামসুর রহমান (৩) ও রাইলি রুশো (১৮)।

দলের বিপদে আরো একবার নিজের চওড়া উইলো নিয়ে হাজির হন দলপতি মুশফিকুর রহিম। নাজিবুল্লাহ জাদরানকে সঙ্গে নিয়ে ইনিংস মেরামতে নেমে পড়েন তিনি। পঞ্চম উইকেট জুটিতে ৫৬ রান যোগ করেন তারা। দলীয় ১০০ রানের মাথায় ২৯ বলে ৩১ রান করে রানআউটের শিকার হন জাদরান।

জাদরান বিদায় নিলেও একপ্রান্ত আগলে রেখে লড়াই চালিয়ে যান মুশফিক। তুলে নেন অর্ধশতক। তবে দলের জয়ের জন্য সেটা যথেষ্ট ছিল না। মুশফিক ৩৩ বলে ৬২ রানে হাসান মাহমুদের বলে সাজঘরে ফেরার সঙ্গে সঙ্গেই শেষ হয়ে যায় খুলনার আশা। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১৬০ রান তুলতে পারে খুলনা।

৪ ওভারে ৩২ রান খরচায় ৪ উইকেট তুলে নিয়ে খুলনাকে একাই ধসিয়ে দেন ঢাকা প্লাটুনের তরুণ পেসার হাসান মাহমুদ। একটি করে উইকেট নেন মাশরাফী বিন মোর্ত্তজা ও শাদাব খান।

এই জয়ে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠে গেলো ঢাকা প্লাটুন। সমান ১২ পয়েন্ট নিয়ে রান রেটে পিছিয়ে থেকে পরের দুই স্থানে আছে যথাক্রমে রাজশাহী রয়্যালস ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। ১০ পয়েন্ট নিয়ে চারেই থাকলো খুলনা টাইগার্স।

আজকের বাজার/আরিফ