গণফোরামে যোগ দিলেন ১০ অবসরপ্রাপ্ত সামরিক কর্মকর্তা

আসন্ন সংসদ নির্বাচন সামনে রেখে ১০ জন অবসরপ্রাপ্ত সামরিক কর্মকর্তা আনুষ্ঠানিকভাবে ড. কামাল হোসেন নেতৃত্বাধীন গণফোরামে যোগ দিয়েছেন।

সোমবার (১৯ নভেম্বর) বিকেলে রাজধানীর মতিঝিলে ড. কামালের চেম্বারে আয়োজিত অনুষ্ঠানের মাধ্যমে তারা বিএনপির জাতীয় ঐক্যফ্রন্ট সঙ্গী গণফোরামে যোগ দেন।

সামরিক কর্মকর্তারা হলেন- মুক্তিযোদ্ধা লেফটেন্যান্ট কর্নেল (অব.) খন্দকার ফরিদুল আকবর, লেফটেন্যান্ট কর্নেল (অব.) শেখ আকরাম আলী, লেফটেন্যান্ট কর্নেল (অব.) মোহাম্মদ শহিদুল্লাহ, লেফটেন্যান্ট কর্নেল (অব.) এএফএম নুরুদ্দিন, মেজর (অব.) মাসুদুল হাসান, মেজর (অব.) মো. ইমরান, মেজর (অব.) মো. বদরুল আলম সিদ্দিকী, স্কোয়াড্রন লিডার (অব.) মো. ফোরকান আলম খান, স্কোয়াড্রন লিডার (অব.) মো. হাবিব উল্লাহ এবং স্কোয়াড্রন লিডার (অব.) মো. মাহমুদ।

তবে ড. কামাল অন্য কাজে ব্যস্ত থাকায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন না। গণফোরামের নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরী ফুল দিয়ে সাবেক সামরিক কর্মকর্তাদের দলে স্বাগত জানান।

তিনি বলেন, ‘আমরা সেনাবাহিনী ও বিমান বাহিনীর ১০ জন অবসরপ্রাপ্ত কর্মকর্তাকে স্বাগত জানিয়েছি। তারা গণফোরামে যোগদানের মাধ্যমে রাজনীতিতে নতুন যাত্রা শুরু করেছেন। আমরা দেশ এবং গণতন্ত্র ও মানুষের ভোটের অধিকার পুনঃপ্রতিষ্ঠার জন্য একসাথে কাজ করব।’

দেশের রাজনীতিতে পরিবর্তন আনার শেষ সুযোগ ৩০ ডিসেম্বর ভোটের লড়াইয়ে জনগণের জয় হবে বলে আশা প্রকাশ করেন সুব্রত চৌধুরী।

গণফোরামের প্রেসিডিয়াম সদস্য জগলুল হায়দার আফ্রিক, এএইচএম শফিকউল্লাহ, প্রশিক্ষণবিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম পথিক ও নির্বাহী কমিটির সদস্য মেজর (অব.) আমিন আহমেদ আফসারিসহ দলের সিনিয়র নেতারা এসময় উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, আওয়ামী লীগের সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়ার ছেলে রেজা কিবরিয়াও গণফোরামে যোগ দিয়েছেন। তিনি আসন্ন নির্বাচনে জাতীয় ঐক্যফ্রন্টের হয়ে হবিগঞ্জ-১ আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য রবিবার ড. কামালের কাছে দলীয় মনোনয়নপত্র জমা দিয়েছেন। তথ্য-ইউএনবি

আজকের বাজার/এমএইচ