গভীর রাতে সড়কে ডাকাতি,‘৯৯৯’এর তৎপরতায় ডাকাত আটক

শরীয়তপুরের ভেদারগঞ্জ থানাধীন সখীপুর বাইপাস থেকে শনিবার দিবাগত গভীর রাতে জাতীয় জরুরি সেবা নম্বর ৯৯৯ এর তৎপরতায় এক ডাকাতকে আটক করেছে ‍পুলিশ। রবিবার এক প্রেস বিজ্ঞপ্তিতে ৯৯৯ মিডিয়া সেল জানায়, ৯ ফেব্রুয়ারি রাত ১টা ৪০ মিনিটে এক ব্যক্তি ৯৯৯ নম্বরে ফোন করে জরুরি পুলিশি সহায়তা চান।

পেশায় পিকআপ চালক ওই কলার বলেন, তিনি সাতক্ষীরার ভোমরা স্থল বন্দর থেকে মালামাল নিয়ে ফেনী যাচ্ছিলেন। পথিমধ্যে সখীপুর বাইপাস অতিক্রমকালে দেখতে পান একটি ট্রাক রাস্তার মাঝখানে দাঁড়িয়ে আছে। এসময় তিনি তার পিকআপ থামাতে বাধ্য হন, কারণ অতিক্রম করার মতো জায়গা ছিল না। হঠাৎ গামছা দিয়ে মুখ ঢাকা, চাপাতি ও রামদা হাতে ৪/৫ জন ব্যক্তি তার গাড়িটি ঘিরে ফেলে। তারা কলার এবং তার সহকারীকে মারধর করে টাকা পয়সা ছিনিয়ে নেয়।

তবে চালকের সহকারীর মোবাইল ফোন ডাকাতরা নিয়ে নিলেও কলারের মোবাইল ফোন নিতে পারেনি। তিনি সুযোগ বুঝে ৯৯৯ নম্বরে ফোন করেন। ৯৯৯ তাৎক্ষণিকভাবে কলারের সাথে ভেদারগঞ্জ থানার ডিউটি অফিসারের কথা বলিয়ে দেন। সংবাদ পেয়ে ভেদারগঞ্জ থানার এ এস আই সালাম ফোর্সসহ অবিলম্বে ঘটনাস্থলে যান। তিনি ঘটনাস্থল হতে সন্দেহভাজন এক ডাকাত নাজমুল(২৮)কে আটক করেন। বাকি ডাকাতদের আটকের জন্য অভিযান অব্যাহত রয়েছে। সূত্র-ইউএনবি

আজকের বাজার/আখনূর রহমান