গান বাজারে মাসুমের ‘আমি কে’

তুমিহীনা, প্রাণ ভ্রমরা, একটু হাসি, আদরে আদরে, বাতাস, তোর ভালোবাসা, চাঁদের আলো, মন পাখি, হ্যাপি ভ্যালেন্টাইন্স ডে, কি করে বলিরেসহ অসংখ্য ভালো লাগা ও মন কেড়ে নেয়ার মত গান শ্রোতাদের উপহার দিয়েছেন সঙ্গীত শিল্পী মাসুম। নিজে গেয়েই শুধু সফল হননি, মাসুমরে  সুরে, কণ্ঠ দিয়েছেন পাওয়ার ভয়েস সজল, রোহান রাজ, দিন ইসলাম।

যে গানগুলো নাম শুনেছেন সে গানগুলো মানুষের হৃদয়ে গেঁথে আছে এবং থাকবে বলে বিশ্বাস শ্রোতাদের প্রতি আছে মাসুমের। সেই মাসুমই সংগীত পাড়ায় আরো একটি চমক ফেলেছেন।

বর্তমান গান বাজারে ‘আমি কে’ শিরোনামে একটি গান প্রকাশ হলো। সঙ্গীতশিল্পী মাসুমের ‘আমি কে’ গান লিখেছেন বুলবুল মাসুদ, সুর করেছেন মাসুম নিজেই। সঙ্গীত আয়োজনে ছিলেন অরন্য একোন।   ভিডিও পরিচালনা করেছেন গানের গীতিকার বুলবল মাসুদ এবং অভিনয় করেছেন আর এস শুভ।

‘আমি কে’ মিউজিক ভিডিওটি প্রকাশ হয়েছে অডিও-ভিডিও প্রোযোজনা প্রতিষ্ঠান সিএমভি মিউজিক’র ব্যানারে।

সঙ্গীত শিল্পী মাসুম বলেন, গান বাজারে একটা সময় যখন প্রথম পা রাখি, সেই থেকে সকলের ভালোবাসায় আজ আমি মাসুম তৈরী হয়েছি। অনেক পথ পাড়ি দিয়েছি, অনেক কিছু দেখেছি, অনেকের সাথে পরিচিত হয়েছি, অনেকের সাথে অনেক রকম বন্ধনে আবদ্ধ হয়েছি, অনেক মজার সময় পার করেছি, অনেক কষ্টের সময়ও পার করেছি। হরেক রকম ঘটনার সাক্ষী হয়েছি, নিজে থেকে অংশগ্রহণও করেছি। তবে সবশেষে এটাই বলবো যেভাবে সবাই আমার পাশে ছিলেন ঠিক সেভাবেই আপনাদেরকে পাশে রেখে এগিয়ে যেতে চাই। যদি ‘আমি কে’ গানটি  দর্শক ও শ্রোতাদের কাছে ভালো লাগে সেটাই হবে আমার স্বার্থকতা।

এ গান ও কাজ সম্পর্কে নির্মাতা বুলবুল মাসুদ বলেন, এটা আমার ও আমার টিমের প্রথম কাজ। আর মিউজিক ভিডিও করতে আমি আগ্রহী ছিলাম না। তবে এই গানের কথাগুলো যখন আমি লিখেছি তখন শুধু গায়ক মাসুম ভাই’কে মনে পরেছে এবং মাছুম ভাইয়ের গায়কী আমাকে মিউজিক ভিডিও করতে বাধ্য করেছে।

উল্যেখ্য, তুমিহীনা, প্রাণ ভ্রমরা, একটু হাসি, আদরে আদরে, বাতাস, এখানে গান লিখেছেন এইচএম রিপন ও শিল্পী নিজেই। গানগুলোর সুর করেছেন কলকাতার আকাশ সেন এবং বাংলাদেশের অমিত চ্যাটার্জি ও মাসুম। সংগীত পরিচালনা করেছেন অমিত চ্যাটার্জি, সাজেদুর সাহেদ, রেজওয়ান শেখ।মাসুমের সহশিল্পী হিসেবে গান করেছেন ক্লোজআপ ওয়ান তারকা সালমা এবং সুকণ্ঠী গায়িকা মিতা মল্লিক। এ গানগুলো সার্বিক সহযোগিতা ও পৃষ্ঠপোষকতায় ছিলেন জামালপুর জেলার সরিষাবাড়ি পৌরসভা মেয়র রুকনুজ্জামন রুকন। তিনি মাসুমের সংগীত জীবনের সাফল্য কামনা করেন।

‘তোর ভালোবাসা’ গান লিখেছেন ও সুর করছেন রবিউল ইসলাম শুভ, সঙ্গীত আয়োজনে ছিলেন অনিম খান। কন্ঠ দিয়েছেন মাসুম ও মিতা মল্লিক।

‘চাঁদের আলো’  গান লিখেছেন ও সুর করছেন মাসুম,  সঙ্গীত আয়োজনে ছিলেন অরন্য আকোন। কন্ঠ দিয়েছেন মাসুম ও ফারাবী।

‘মন পাখি’ গান লিখেছেন অরন্য ভৌমিক, সুর মাসুম, সঙ্গীত আয়োজনে ছিলেন অরন্য আকোন। কন্ঠ দিয়েছেন মাসুম।

‘হ্যাপি ভ্যালেন্টাইন্স ডে’ গান লিখেছেন ও সুর করছেন মাসুম, সঙ্গীত আয়োজনে ছিলেন অনিম খান। কন্ঠ দিয়েছেন মাসুম।

‘কি করে বলিরে’ গান লিখেছেন ও সুর করছেন মাসুম, সঙ্গীত আয়োজনে ছিলেন অনিম খান। কন্ঠ দিয়েছেন মাসুম।

আজকের বাজার/আরআইএস