গুটিকয়েক লোকের অপকর্মের দায়ভার আওয়ামী লীগ নেবে না: ওবায়দুল কাদের

গুটিকয়েক লোকের অপকর্মের দায়ভার আওয়ামী লীগ নেবেনা বলে জানিয়েছেন দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, ‘যারা দুর্নীতি টেন্ডারবাজি, চাঁদাবাজি, সন্ত্রাস, মাদককারবারি তাদের বিরুদ্ধে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অ্যাকশন শুরু হয়েছে। শুধু রাজধানীতে নয়, ঢাকার বাইরেও এই অভিযান শুরু হচ্ছে। গুটিকয়েক লোকের কারণে দলের অপকর্মের দায়ভার আওয়ামী লীগ নেবে না।’খবর বাসস

আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৩তম জন্মদিন উপলক্ষে আজ শনিবার রাজধানীর খামারবাড়ীর কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে আয়োজিত এক আলোচনা সভায় ওবায়তুল কাদের একথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, যারা বিএনপি ও ফ্রিডম পার্টির লোকদের বৃহৎ এ দলে এনেছেন, অনুপ্রবেশে সহায়তা করেছেন তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে।

জন্মদিনে প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়ে ওবায়দুল কাদের বলেন, একজন রাজনীতিবিদ পরবর্তী নির্বাচন নিয়ে ভাবেন। আর শেখ হাসিনা পরবর্তী ভাবনা নতুন প্রজন্ম নিয়ে। ৪৪ বছরের বিচক্ষণ রাজনীতিক, কূটনৈতিক, দক্ষ প্রশাসকের নাম শেখ হাসিনা। যার উন্নয়ন ও ক্ষমতার ছোয়ায় ছুয়ে গেছে জনপদ।

তিনি বলেন, মানুষের প্রতি অক্ষয় ভালোবাসা শেখ হাসিনার। বিশ্বের তিনজন সৎ রাজনীতিকের মধ্যে তিনি একজন। বিশ্বের দুই জন সেরা রাষ্ট্রনায়কের মধ্যে তিনি একজন।

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমুর সভাপতিত্বে সভায় দলের উপদেষ্টা পরিষদের সদস্য তোফায়েল আহমেদ, প্রধানমন্ত্রীর উপদেষ্টা এইচ টি ইমাম, সভাপতিমন্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী ও ড. আব্দুর রাজ্জাক, যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ, ডা. দীপু মনি, এডভোকেট জাহাঙ্গীর কবির নানক ও আবদুর রহমান, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, খালিদ মাহমুদ চৌধুরী ও মহিবুল হাসান চৌধুরী নওফেল, আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ প্রমুখ বক্তব্য রাখেন।

আমীর হোসেন আমু বলেন, কোনো অপকর্মকারীদের ছাড় দেয়া হবে না। তাদের জন্য এত উন্নয়ন, অর্জন ম্লান হতে পারে না। আমাদের নেত্রী কষ্ট করে, পরিশ্রম করে যে অর্জন করেছেন তা আমাদের গুটি কয়েকের জন্য ম্লান হতে দিতে পারি না।

তিনি বলেন, শেখ হাসিনা’র জন্যই আজ বিশ্বে সম্মানের সঙ্গে মাথা তুলে দাঁড়াতে পারছে। বিশ্বের যেকোনো জায়গায় উন্নয়ন ও অর্জন নিয়ে কথা বলতে গেলে বাংলাদেশ অনায়েসে চলে আসে, চলে আসে শেখ হাসিনার নাম।

আওয়ামী লীগের এই নেতা বলেন, দেশের মানুষের ভাগ্যের পরিবর্তনের জন্যই সৃষ্টিকর্তা শেখ হাসিনাকে বাঁচিয়ে রেখেছিলেন। তিনি দেশকে উন্নতির নতুন দিগন্তে নিয়ে গেছেন। নিজ দক্ষতায় নিজেকে তিনি একজন সফল রাষ্ট্রনায়ক হিসেবে প্রতিষ্ঠিত করেছেন।

তোফায়েল আহমেদ বলেন, আজকের বিশ্বে ক্ষমতাধর শুধু নন, সেরা দশ জনের মধ্যে একজন রাষ্ট্রনায়ক শেখ হাসিনা। নিজ কর্মগুণে তিনি দেশে-বিদেশে সমাদৃত। তিনি টিকাদান কর্মসূচিতে সফলতার জন্য ভ্যাক্সিন হিরো এওয়ার্ড পেয়েছেন। তিনি যুব সমাজের দক্ষতা উন্নয়নের জন্যও জাতিসংঘ পদক পেয়েছেন।

আজকের বাজার/লুৎফর রহমান