গুলশানে জাতীয় ঐক্যফ্রন্টের জরুরি বৈঠক

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ‘ধানের শীর্ষ’ প্রতীকের প্রার্থীদের নিয়ে জরুরি বৈঠকে বসেছে জাতীয় ঐক্যফ্রন্ট।

বৃহস্পতিবার, ৩ জানুয়ারী দুপুর সোয়া ১২টার দিকে বিএনপি চেয়ারপার্সনের গুলশান কার্যালয়ে বৈঠকটি শুরু হয়।

বৈঠকে সদ্যসমাপ্ত নির্বাচনকালে নিজ নিজ সংসদীয় আসনে অনিয়ম-কারচুপির তথ্যপ্রমাণসহ প্রতিবেদন জমা দেবেন প্রত্যেক প্রার্থী।

বৈঠক শেষে নির্দলীয় সরকারের অধীনে পুনর্নিবাচনের দাবি নিয়ে নির্বাচন কমিশনে (ইসি) স্মারকলিপি জমা দিতে যাবেন ধানের শীষের প্রার্থীরা।

এর আগে বুধবার বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ইসির কাছে একটি চিঠি পাঠিয়ে জানান যে, বৃহস্পতিবার দুপুর ৩টায় নির্বাচনকালে অনিয়ম-কারচুপির তথ্যপ্রমাণসহ স্মারকলিপি জমা দেবেন ঐক্যফ্রন্টের প্রার্থীরা।

এর আগে দলটির নয়াপল্টন কার্যালয় থেকে এক জরুরি বার্তায় মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের কাছে ‘ধানের শীষের’ প্রত্যেক প্রার্থীকে ভোটে অনিয়ম-কারচুপির প্রমাণ, প্রতিটি কেন্দ্রের ‘অস্বাভাবিক’ ভোটের হিসাব, গ্রেপ্তার এজেন্ট ও নেতা-কর্মীদের তালিকা, সহিংসতায় আহত ও নিহতদের তালিকাসহ ৮টি বিষয়ে তথ্যসহ একটি প্রতিবেদনও দিতে বলা হয়েছে।

গত রবিবার অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মাত্র সাতটি আসন পায় জাতীয় ঐক্যফ্রন্ট। এর মধ্যে বিএনপি পাঁচটি এবং গণফোরাম দুটি আসনে জয় পায়। অপরদিকে আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোট ২৮৮টি এবং বাকি তিনটি আসনে স্বতন্ত্র প্রার্থী বিজয়ী হয়।

নির্বাচনের পরের দিন সোমবার রাতে ড. কামাল হোসেনের নেতৃত্বে সিনিয়র নেতাদের সাথে বৈঠকে বসে জাতীয় ঐক্যফ্রন্ট। ওই বৈঠকে নির্দলীয় প্রশাসনের অধীনে পুনরায় নির্বাচনের দাবিতে নির্বাচন কমিশন বরাবর স্মারকলিপি জমা দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়। তথ্য-ইউএনবি

আজকের বাজার/এমএইচ