গুলিতে নিহত বাংলাদেশির লাশ ফেরত দিলো বিএসএফ

ঠাকুরগাঁও জেলার রানীশংকৈল উপজেলার ধর্মগড় সীমান্তে গুলিতে নিহত বাংলাদেশি যুবকের লাশ ফেরত দিয়েছে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনীর (বিএসএফ)।

৩৮ ঘন্টা পর শনিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ধর্মগড় সীমান্তের ১৭৪/২ এস পিলার স্থল থেকে বিএসএফ’র কাছ থেকে নিহত জাহাঙ্গীর আলম রাজুর (২১) লাশ গ্রহণ করে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

রাতেই রাজুর লাশ তার পরিবারের কাছে বুঝিয়ে দেয়া হয়েছে বলে নিশ্চিত করেছেন রাণীশংকৈল থানার ওসি মো. আব্দুল মান্নান।

তিনি জানান, বিজিবির ধর্মগড় কোম্পানি কমান্ডার সুবেদার ইব্রাহিম ও বিএসএফ’র কোম্পানি কমান্ডার ইন্সপেক্টর প্রাণ কুমারের নেতৃত্বে পতাকা বৈঠকের পর লাশ আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করা হয়।

বাংলাদেশের পক্ষে লাশ বুঝে নেন রাণীশংকৈল এসি ল্যান্ড সোহাগ কুমার সাহা ও এস আই আজাহার আলী। ভারতের পক্ষ থেকে লাশ হস্তান্তর করেন গোয়ালপুকুর থানার সাব ইন্সপেক্টর মাহাতো।

নিহত জাহাঙ্গীর আলম রাজু রাণীশংকৈল উপজেলার শাহানাবাদ গ্রামের বাদশা মিয়ার ছেলে।

শুক্রবার ভোর ৪টার দিকে রাজুসহ কয়েকজন গরু ব্যবসায়ী রাণীশংকৈল উপজেলার ধর্মগড় সীমান্তের ৩৭৪/২ নম্বর সীমান্ত পিলারের পাশ দিয়ে কাটাতারের বেড়া পেরিয়ে ভারতীয় ভুখণ্ডে প্রবেশ করে। এ সময় ভারতের উত্তর দিনাজপুর জেলার শ্রীপুর বিএসএফ ক্যাম্পের টহল দল তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে। গুলিতে ঘটনাস্থলেই প্রাণ হারায় রাজু। বাকিরা পালিয়ে আসতে সক্ষম হয়। তথ্য-ইউএনবি

আজকের বাজার/এমএইচ