গ্যাটকো দুর্নীতি মামলায় অভিযোগ গঠনে শুনানি ২৫ সেপ্টেম্বর

গ্যাটকো দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ারসহ অন্যান্যদের বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি আগামী ২৫ সেপ্টেম্বর নির্ধারণ করেছে ঢাকার একটি আদালত।

কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগারের সামনে নবগঠিত অস্থায়ী আদালতে ঢাকা বিশেষ জজ কোর্ট – ৩ এর ভারপ্রাপ্ত জজ রবিন আলম এই শুনানির দিন পুনর্নিধারণ করেন।

আজ বৃহস্পতিবার অভিযোগ গঠনে শুনানির তারিখ ছিল, কিন্তু খালেদা জিয়া বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে চিকিৎসাধীন থাকায় জেল কতৃপক্ষ তাকে আদালতে হাজির করতে ব্যর্থ হয়।

দুর্নীতি দমন কমিশন (দুদক) ২০০৭ সালের ২ সেপ্টেম্বর খালেদা জিয়া এবং তার ছোট ছেলে আরাফাত রহমানসহ ১৩ জনের বিরুদ্ধে তেঁজগাও থানায় একটি মামলা দায়ের করে। মামলায় বলা হয় তারা ঢাকা ও চট্টগ্রামে অভ্যন্তরীন কন্টেইনার ডিপো ব্যবস্থাপনায় গ্লোবাল এগ্রো ট্রেড (প্রা.) কো. লি. (গ্যাটকো) নামক প্রতিষ্ঠানটির সঙ্গে চুক্তিবদ্ধ হওয়ার বিষয়ে দুর্নীতির মাধ্যমে ভূমিকা রাখায় এই মামলা দায়ের করা হয়।

২০০৮ সালের ১৩ মে মামলায় ২৪ জনের বিরুদ্ধে অভিযোগ দাখিল করা হয়। এর মধ্যে আরাফাত রহমান, সাইফুর রহমান ও মতিউর রহমান মৃত্যুবরণ করেন।

আজকের বাজার/এমএইচ