ঘূর্ণিঝড় বুলবুল: মেঘনায় ট্রলার ডুবেতে নিখোঁজ ৯ জনের লাশ উদ্ধার

ঘূর্ণিঝড় বুলবুলের তাণ্ডবে ২৪ জেলেসহ মেঘনায় ডুবে যাওয়া ট্রলারের ৯ জনের লাশ সোমবার উদ্ধার করেছে পুলিশ। রাতে বরিশালের মেহেন্দিগঞ্জের মেঘনার বাহাদুরপুর ইলিশা এলাকার মাছকাটা নদী থেকে ডুবে যাওয়া ট্রলারের পাশাপাশি ৯ জেলের লাশ উদ্ধার করা হয়েছে।

এর আগে রোবার রাতে আরও একটি লাশ উদ্ধার করা হয়। তবে ট্রলার ডুবির ঘটনায় এখনও একজন নিখোঁজ রয়েছেন বলে জানিয়েছেন মেহেন্দিগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) কমল চন্দ্র দে।

উদ্ধার হওয়া মৃত জেলেরা হলেন- ভোলার দুলারহাটের মৃত নুরুল হকের ছেলে কামাল দালাল (৩৫), একই এলাকার কাদের মোল্লার ছেলে হাসান মোল্লা (৩৮), কাদের বেপারীর ছেলে নূরনবী বেপারী (৩০), ছলিমন মাতব্বরের ছেলে মফিজ মাতব্বর (৩৫), এছিন পাটোয়ারীর ছেলে নজরুল ইসলাম (৩৫), মোসলেউদ্দিন মাঝির ছেলে কবির হোসেন (৪০), ইসমাইল খানের ছেলে বিল্লাল (৩২), চরফ্যাশনের মৃত মুজিবল হক মুন্সীর ছেলে আব্বাস মুন্সী (৪৪) ও একই এলাকার মৃত জামাল বিশ্বাসের ছেলে রফিক বিশ্বাস (৪৪)। এছাড়া রোববার রাতে উদ্ধার হওয়া ব্যক্তির নাম খোরশেদ।

এসআই কমল চন্দ্র দে জানান, রবিবার ঝড়ের কবলে পড়ে ২৪ জন জেলেসহ মেঘনায় একটি মাছ ধরার ট্রলার ডুবে যায়। এ সময় স্থানীয় কোস্টগার্ডের তৎপরতায় ১৩ জন উদ্ধার হয়। তবে ১১ জন নিখোঁজ ছিল।

‘রবিবার রাতে মেহেন্দিগঞ্জ উপজেলার বাহাদুরপুর এলাকায় মাছকাটা নদীতে ডুবে যাওয়া ওই ট্রলারটির সন্ধান পাওয়া যায়। এসময় সেখান থেকে খোরশেদ নামে একজনের লাশ উদ্ধার করে পুলিশ। পরবর্তীতে সোমবার রাতে ওই ট্রলারটি উপরে তোলা হলে একে একে ৯টি লাশ উদ্ধার করা হয়,’ বলেন তিনি।

আজকের বাজার/এমএইচ