চট্টগ্রামে আইয়ুব বাচ্চুর স্মরণে রূপালি গিটারের উদ্বোধন সন্ধ্যায়

চট্টগ্রামের সন্তান জনপ্রিয় ব্যান্ড শিল্পী প্রয়াত আইয়ুব বাচ্চু স্মরণে নগরীতে স্থাপিত রূপালি গিটার আজ বুধবার উন্মোচিত হচ্ছে। নগরীর পাঁচলাইশ থানার প্রবর্তক মোড়টিকে আইয়ুব বাচ্চু নামকরণ করে সেখানেই নান্দনিকভাবে বসানো হয়েছে কৃত্রিমভাবে তৈরি রূপালি গিটারটি।

সন্ধ্যায় চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন এ রূপালি গিটার এবং আইয়ুব বাচ্চু চত্বরের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন।

সরেজমিন পরিদর্শনে দেখা যায়, ১৮ ফুট উচ্চতার গিটারটি এখন নগরীর দর্শনীয় স্থাপনায় পরিণত হয়েছে। এলাকাটি অতিক্রম করতে যেয়ে অনেকে আনমনে আইয়ুব বাচ্চুকে স্মরণ করছেন। রূপালি স্টেইনলেস স্টিলের তৈরি বিশাল গিটারটির চারপাশে নান্দনিকভাবে সাজানো হয়েছে।

চট্টগ্রাম মহানগরীর সৌন্দর্যবর্ধন প্রকল্পের আওতায় চট্টগ্রাম সিটি করপোরেশন এ রূপালি গিটারটি স্থাপন করেছে। একই সাথে প্রবর্তক মোড় গোল চত্বরটিকে আইয়ুব বাচ্চু চত্বর হিসেবে নামকরণ করা হয়েছে।

চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রধান নগর পরিকল্পনাবিদ একে এম রেজাউল করিম জানান, এ গিটারটি নান্দনিক এবং শৈল্পিকভাবে উপস্থাপন করা হয়েছে। নগরের সৌন্দর্য বর্ধনের অংশ হিসেবে আউটসোর্সিংয়ের মাধ্যমে প্রায় তিন কোটি টাকায় এ প্রকল্পটি বাস্তবায়ন করা হয়।

প্রকল্পের আওতায় রূপালি গিটার স্থাপন ছাড়াও প্রবর্তক মোড়ের চারপাশে সড়কের সৌন্দর্যবর্ধন, হাঁটার পথ নির্মাণ, দেয়ালে ম্যুরাল, সবুজায়ন ইত্যাদি কাজ সম্পন্ন করা হবে বলে জানান তিনি।

আজকের বাজার/এমএইচ