চট্টগ্রামে কম পরীক্ষায়ও করোনাভাইরাস পজিটিভ পাওয়া যায় ৯ জনের

চট্টগ্রামে নতুন করে ৯ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। ৬ মে’র পর এদিন ছিল সবচেয়ে কম নমুনা পরীক্ষা এবং সর্বনিম্ন আক্রান্তের সংখ্যা। চট্টগ্রামের সিভিল সার্জন কার্যালয় সূত্র সোমবার সকালে জানিয়েছে, চট্টগ্রাম ও কক্সবাজারের সরকারি-বেসরকারি মিলিয়ে মোট সাতটি ল্যাবের মধ্যে ২টিতে নমুনা পরীক্ষা হয়েছে। এতে গত ২৪ ঘণ্টায় ১০৭টি নমুনার মধ্যে ৯টি পজিটিভ পাওয়া যায়। যার মধ্যে ৬টি মহানগরীর এবং ৩ টি নগরীর বাইরের।

এদিন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাব, চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাব, কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাব এবং বেসরকারি শেভরন ও ইম্পেরিয়াল হাসপাতালের ল্যাবরেটরিতে পরীক্ষা বন্ধ ছিল।

সিভিল সার্জন কার্যালয় সূত্রে আরো জানা যায়, গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত কারও মৃত্যু হয়নি। এর আগ পর্যন্ত মারা গেছেন ২৩৩ জন। একই সময়ে সুস্থ হয়েছেন ৭৮ জন। ফলে এ পর্যন্ত মোট সুস্থ রোগীর সংখ্যা ২ হাজার ৪৮৩ জন এবং মোট আক্রান্ত ১৪ হাজার ৪৮৯ জন। রিপোর্ট বিশ্লেষণে দেখা যায়, রোববার বিআইটিআইডিতে ৮৬ জনের নমুনা পরীক্ষায় নগরের ২ জনের শরীরে করোনার উপস্থিতি শনাক্ত হয়েছে। চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ২১ জনের নমুনার মধ্যে নগরের ৪ জন ও উপজেলার ৩টিতে করোনা ভাইরাস মিলেছে। উপজেলার ৩ জনের মধ্যে লোহাগাড়া, আনোয়ারা ও পটিয়ার একজন করে রয়েছেন। খবর-বাসস

আজকের বাজার/আখনূর রহমান