চট্টগ্রামে নাছিরকে সাথে নিয়েই মনোনয়নপত্র জমা দিলেন আ’লীগ মেয়র প্রার্থী

মনোনয়ন বঞ্চিত বর্তমান মেয়র আ জ ম নাছির উদ্দিনকে সাথে নিয়েই চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনে মেয়র পদে নৌকা প্রতীকে মনোনয়ন ফরম জমা দিয়েছেন আওয়ামী লীগের মেয়র প্রার্থী রেজাউল করিম চৌধুরী। বৃহস্পতিবার দুপুরে দলীয় কর্মী সমর্থকদের সাথে নিয়ে চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কমিশন কার্যালয়ে রিটার্নিং অফিসার মোহাম্মদ হাসানুজ্জামানের কাছে মনোনয়নপত্র জমা দেন তিনি। নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী, প্রার্থী হিসেবে মনোনয়ন দাখিলের শেষ সময় ২৭ ফেব্রুয়ারি, মনোনয়নপত্র বাছাই ১ মার্চ, আপিল ২ থেকে ৪ মার্চ, প্রার্থিতা প্রত্যাহার ৮ মার্চ এবং প্রতীক বরাদ্দ হবে ৯ মার্চ। আর ভোটগ্রহণ হবে ২৯ মার্চ।

মনোনয়নপত্র জমা দেয়ার সময় রেজাউল করিম চৌধুরীর সাথে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, সহ-সভাপতি খোরশেদ আলম সুজন, ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি এমএ সালাম, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমানসহ সিনিয়র নেতারা।

উল্লেখ্য, ২০১৫ সালের ২৮ এপ্রিল ঢাকা মহানগরের উত্তর ও দক্ষিণ এবং চট্টগ্রাম সিটি করপোরেশনের নির্বাচন হয়। ভোটগ্রহণের পর মে মাসেই ঢাকার দুই সিটি করপোরেশনের মেয়র ও কাউন্সিলররা দায়িত্ব নেন। কিন্তু চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন ও ৪১ ওয়ার্ডের কাউন্সিলররা দায়িত্ব নিয়ে প্রথম সভা করেন ২০১৫ সালের ৬ আগস্ট। স্থানীয় সরকার নির্বাচন আইন অনুযায়ী, নির্বাচিত পরিষদের দায়িত্ব গ্রহণের পর প্রথম সভার পাঁচ বছর মেয়াদ পূরণের দিন থেকে ১৮০ দিন আগে পর্যন্ত যে কোনোদিন নির্বাচন সম্পন্ন করতে হবে। সে হিসেবে ২০২০ সালের ৫ আগস্টের মধ্যে চট্টগ্রাম সিটি করপোরেশনের নির্বাচন করার বাধ্যবাধকতা রয়েছে। সূত্র-ইউএনবি

আজকের বাজার/আখনূর রহমান