চট্টগ্রামে শ্রীলংকার ২৪ জেলে গ্রেফতার

বঙ্গোপসাগরের বাংলাদেশ অংশে অনুপ্রবেশ করে মাছ শিকারের সময় শ্রীলংকার ২৪ জেলেকে আটক করেছে নৌবাহিনী । পরে আটককৃতদের পতেঙ্গা থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।
শনিবার চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) অতিরিক্ত উপ-কমিশনার (বন্দর) মো. আরেফিন জুয়েল জানান, আটকৃতদের কাছ থেকে চারটি ফিশিং বোট, ইঞ্জিন ও মালামাল জব্দ করা হয়। শুক্রবার রাতে তাদের নামে পতেঙ্গা থানায় সামুদ্রিক মৎস আইন ও বৈদেশিক নাগরিক সম্পর্কিত আইনে মামলা হয়। যাদের আটক করা হয় তারা হলেন : টি মানজুলা ডি সিলভা (২৯), কে জানাত (৪৭), জিহান (২২), টি পেসান্না (২৪), পি আনতুনি (২৩), নিমেষ (২২), ডিনেশ ডামিরা (৩৬), সামন্তকুমার (৩৬), লর্ড জান্দিমার (২৮), টি নিরোশন (২৬), ডি মানচ (৩০), ডিনেশ লাসাংতে (২৮), প্রদীপ (৩১), লীসান্তা জায়া (৩৩), সামন কুমার (৩১), গায়ান (৩৮), আরপি ডিপপি (৩৬), নিশান (৩১), নিদুশান (৩২), ওয়াচিরে (৩৪), জুসান্ত কুমার (৩৪), উদয় কুমার (৪০), দানুকা প্রভা (৪০) ও দিপাল কুমার (৪১)।

পুলিশ জানায়, গত ১৮ ফেব্রুয়ারি দিবাগত রাত সাড়ে ১২টার দিকে বাংলাদেশ নৌবাহিনীর যুদ্ধজাহাজ বানৌজা ওমর ফারুক বঙ্গোপসাগরের বাংলাদেশ অংশে টহল দিচ্ছিল। এ সময় অচোনা, সানজু পুঠা, সি হর্স ও ডেনান মেরিন আচোনা নামে চারটি মাছ ধরার নৌকায় থাকা শ্রীলংকার জেলেদের আটক করে পতেঙ্গায় নিয়ে আসা হয়।সূত্র: বাসস

আজকের বাজার/লুৎফর রহমান