চট্টগ্রামে ৫ দিনে ১২ করোনা আক্রান্ত রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন

চট্টগ্রামে গত ৫ দিনে চিকিৎসকসহ করোনাভাইরাসে আক্রান্ত ১২ জন রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।
আজ সকালে চট্টগ্রাম জেনারেল হাসপাতাল থেকে সুস্থ হওয়ার ছাড়পত্র পেয়েছেন বাঁশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডা. আসিফুল হক এবং নগরীর দামপাড়া এলাকার চট্টগ্রামে শনাক্ত প্রথম রোগী মুজিবুর রহমান।
একই হাসপাতাল থেকে বৃহস্পতিবার দুপুরে ৩ জন রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এরা হলেন- চট্টগ্রাম নগরের সাগরিকা এলাকার বাসিন্দা ওমর আলীর স্ত্রী শামীমা আক্তার (৩৫) এবং তার মেয়ে সামীরা আক্তার (১৮)। এছাড়া সাতকানিয়া উপজেলার জাকির হোসেন নামে একজন হাসপাতাল ত্যাগ করেন।
এর আগে ২২ এপ্রিল বুধবার জেনারেল হাসপাতাল থেকে ৫ জন এবং গত ২০ এপ্রিল বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকসাস ডিজিজেস (বিআইটিআইডি) থেকে ২ জন করোনা আক্রান্ত রোগী সুস্থ হয়ে বাড়ি যান।
চট্টগ্রাম জেনারেল হাসপাতালের মেডিসিন বিভাগের সিনিয়র কনসালটেন্ট ডা. আবদুর রব মাসুম বলেন, ‘শুক্রবার আরও ২ জন করোনা আক্রান্ত রোগী সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন। তাদের মধ্যে একজন চিকিৎসক ও অন্যজন চট্টগ্রামে সনাক্ত প্রথম রোগী।’
তিনি বলেন, ‘করোনা পরীক্ষার টেস্টে পর পর দুইবার নেগেটিভ হলে তবেই ছাড়পত্র দেয়া হয়। ওই নিয়ম মেনেই শুক্রবার দুইজন ও বৃহস্পতিবার তিনজনকে ছাড়পত্র দেয়া হয়েছে। সেই সঙ্গে তাদের সার্বক্ষণিক বাসায় থাকতে বলা হয়েছে এবং হাসপাতাল থেকে যে ব্যবস্থাপত্র দেয়া হয়েছে তা মেনে চলার জন্য বলা হয়েছে।’