চট্টগ্রাম ট্রাভেল মার্টে ইউএস-বাংলার সকল রুটে ভাড়ার উপর ১৫% মূল্যছাড়

আজ থেকে চট্টগ্রামে হোটেল পেনিনসুলায় তিনদিনব্যাপী চট্টগ্রাম ট্রাভেল মার্ট শুরু হয়েছে। বাংলাদেশের অন্যতম বেসরকারী বিমান সংস্থা ইউএস-বাংলা এয়ারলাইন্স অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক রুটে ভাড়ার উপর ১৫% মূল্যছাড় ও বিভিন্ন পর্যটন গন্তব্যে আকর্ষণীয় প্যাকেজ নিয়ে চট্টগ্রাম ট্রাভেল মার্ট-২০১৮ এ অংশগ্রহণ করেছে। হোটেল পেনিনসুলায় ২৫ থেকে ২৭ অক্টোবর এ মেলা চলবে। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত সকল শ্রেনীর দর্শকদের জন্য উন্মুক্ত থাকবে।

সারাদেশের পর্যটন বিকাশে ইউএস-বাংলা এয়ারলাইন্স প্রতিষ্ঠালগ্ন থেকে বাংলাদেশ মনিটর, বাংলাদেশ ট্যুরিজম বোর্ড, বাংলাদেশ পর্যটন কর্পোরেশন ও সর্বোপরি সিভিল এভিয়েশন এন্ড ট্যুরিজম মন্ত্রণালয়ের সহযোগী প্রতিষ্ঠান হিসেবে কাজ করে যাচ্ছে।

ইউএস-বাংলা এয়ারলাইন্স ১৭ জুলাই ২০১৪ সালে যাত্রা শুরু করার পর থেকে বাংলাদেশের অভ্যন্তরীণ রুটে যাত্রীবৃদ্ধির হার ক্রমাগত বেড়েই চলেছে। বর্তমানে অভ্যন্তরীণ রুটে মোট যাত্রীর উল্লেখযোগ্য অংশ বহন করছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। বর্তমানে ইউএস-বাংলা ৯৮.৭% অন-টাইম ফ্লাইট পরিচালনার রেকর্ড নিয়ে সকল অভ্যন্তরীণ রুটের পাশাপাশি আন্তর্জাতিক রুটেও ফ্লাইট পরিচালনা করছে।

প্রতিষ্ঠার চার বছরের অধিক সময়ে প্রায় পঞ্চাশ হাজার ফ্লাইট পরিচালনা করেছে ইউএস-বাংলা, যা বাংলাদেশের এভিয়েশন শিল্পে একটি রেকর্ড। বর্তমানে ইউএস-বাংলা’র বিমান বহরে চারটি বোয়িং ৭৩৭-৮০০ ও তিনটি ড্যাশ৮-কিউ৪০০ সহ মোট সাতটি এয়ারক্রাফট রয়েছে। চলতি বছরের মধ্যে আরো দু’টি বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট বিমান বহরে যুক্ত করার পরিকল্পনা রয়েছে।

ইউএস-বাংলা চট্টগ্রাম থেকে কলকাতা, মাস্কাট, দোহা ও ঢাকায় ফ্লাইট পরিচালনা করছে। বর্তমানে ঢাকা থেকে কলকাতা, দোহা, মাস্কাট, সিঙ্গাপুর, কুয়ালালামপুর, ব্যাংকক, গুয়াংজু রুটেও ফ্লাইট পরিচালনা করছে।

চট্টগ্রামের ট্যুর অপারেটরদের জন্য ইউএস-বাংলা এয়ারলাইন্স এর আন্তর্জাতিক রুটের হলিডে প্যাকেজ বিক্রির উপর স্পেশাল অফার দিচ্ছে। মেলা থেকে ইউএস-বাংলা এয়ারলাইন্স এর বিদ্যমান সকল প্রকার অফারসহ যেকোনো রুটের টিকেট ক্রয়ের সুযোগ থাকছে।

অনটাইম ফ্লাইট অপারেশন ও ইন-ফ্লাইট সার্ভিসের জন্য ইউএস-বাংলা এয়ারলাইন্স প্যাসিফিক এশিয়া ট্রাভেল এসোসিয়েশন (পাটা) ২০১৬ সালের বেস্ট এয়ারলাইনস এর স্বীকৃতি অর্জন করতে সক্ষম হয়েছে। এছাড়া ২০১৪ থেকে ২০১৬ সালে বাংলাদেশে বিমান পরিবহন খাতে সেরা সার্ভিসের কারনে পর পর তিনবছর বেস্ট ডমেস্টিক এয়ারলাইন্স পুরষ্কারে ভূষিত হয়েছে ইউএস-বাংলা। বাংলাদেশের সেরা এয়ারলাইন্সের পুরষ্কার অর্জনের পর এখন ইউএস-বাংলা’র লক্ষ্য এশিয়ার একটি শ্রেষ্ঠ এয়ারলাইন্স এর খেতাব অর্জন করে বাংলাদেশের জন্য সুনাম বয়ে নিয়ে আসা।

আজকের বাজার/এমএইচ