চট্রগ্রামকে উড়িয়ে শুভসূচনা খুলনা

বঙ্গবন্ধু বিপিএলে নিজেদের প্রথম ম্যাচে চট্টগ্রামকে হারিয়ে শুভ সূচনা করেছে খুলনা টাইগার্স। গুরবাজ ও রাইলি রুশোর ঝড়ো ফিফটিতে ৮ উইকেট হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় মুশফিকের দল।

শুরুতে ব্যাট করে ১৪৪ রান করে চট্টগ্রাম। ১৪৫ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরুতেই নাজমুল হাসান শান্ত’র উইকেট হারায় খুলনা। তবে গুরবাজ ও রুশোর ব্যাটে খুব দ্রুতই ম্যাচটি নিজেদের নিয়ন্ত্রণে নিয়ে নেয় তারা। মাত্র ১৮ বলে ঝড়ো ফিফটি তুলে নেন গুরবাজ।

এর আগে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন খুলনার অধিনায়ক মুশফিকুর রহিম। মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হয় সন্ধ্যা সাড়ে ছয়টায়।

সিমন্স ও ওয়ালটনের ব্যাটে শুরুটা ভালোই হয় চট্টগ্রামের। উদ্বোধনী জুটিতে আসে ৪৫ রান। তবে খুলনার বোলাররা আঁটসাঁট বোলিং করে হাত খুলতে দিচ্ছিলেন না কাউকেই। ২৬ রান করা সিমন্সকে বোল্ড করে চট্টগ্রাম শিবিরে প্রথম আঘাত হানেন শফিউল ইসলাম।

এরপরই ১৮ রানে আউট হন হন চ্যাডউইক ওয়ালটন। আগের ম্যাচের হাফ সেঞ্চুরিয়ান ইমরুল কায়েস এদিন করেন ১২ রান। দ্রুত উইকেট হারাতে থাকা চট্টগ্রামের হাল ধরেন নুরুল হাসান সোহান ও নাসির হোসেন। তবে হাত খুলে খেলতে পারছিলেন না তারাও।

নাসিরের সঙ্গে ভুল বোঝাবুঝিতে ১৯ রানে রান আউট হন সোহান। এরপরই ফেরেন ২৪ রান করা নাসির। চট্টগ্রাম অধিনায়ক এমরিট ব্যাট হাতে ব্যর্থ। শেষ পর্যন্ত মুক্তার আলীর ছোট ক্যামিওতে ১৪৪ রান পর্যন্ত যেতে পারে চট্টগ্রাম। দলীয় সর্বোচ্চ ২৯* রান আসে তার ব্যাট থেকেই।

আজকের বাজার/আরিফ