চট্রগ্রামে থ্রেডসল’র অ্যাপারেল টেক আপ সেমিনার ২৬ আগস্ট

থ্রেডসল’র ‘অ্যাপারেল টেক আপ’ শীর্ষক সেমিনার আগামী ২৬ আগস্ট শনিবার চট্টগ্রামে অনুষ্ঠিত হবে। ইতিপূর্বে একই সেমিনার দিয়ে শ্রীলঙ্কা, ভিয়েতনাম এবং ঢাকায় সাড়া জাগিয়েছে কোম্পানিটি। শনিবার সন্ধ্যা ৬ টায় চট্টগ্রাম রেডিসন ব্লু হোটেলে সেমিনারটি অনুষ্ঠিত হবে।

তৈরি পোষাক নির্মাতাদের জন্য বিশেষভাবে আয়োজিত এই সেমিনারে অংশ নিতে +৮৮০-১৮৮৪-৬১০-৯৭৩ নাম্বারে ফোন করে  অথবা marcom@threadsol.com ঠিকানায় মেইল করে  রেজিস্টেশন করা যাবে।

অ্যাপারেল টেক আপ মুলত একটি প্রযুক্তিভিত্তিক সেমিনার যেটার আয়োজন করে থ্রেডসল। যেখানে নেতৃস্থানীয় গার্মেন্টস নির্মাতা, টেকনোক্রেটস এবং শীর্ষ প্রযুক্তি নির্মাাতারা বিভিন্ন ধরণের অনিয়ন্ত্রিত বিষয়গুলি আবিষ্কার করেন যা বিশ্বব্যাপী গার্মেন্টস নির্মাণের ভবিষ্যতের উপর প্রভাব ফেলতে পারে।

আলোচনাগুলি মূলত ধারণার উপর ভিত্তি করে হবে যার দ্বারা গার্মেন্ট শিল্প ক্রমাগত পরিবর্তনের একটি সহজ পথ খুঁজে পেতে পারে যেগুলো সাধারণত আন্টিফেসিয়াল ইনটেলিজেন্স এবংবিগ ডাটার মতো প্রযুক্তির দ্বারা পরিচালিত হয়ে থাকে।

ইন্ডাষ্ট্রি ৪-এর আবির্ভাবের সাথে সাথে প্রযুক্তিটিকে স্বয়ংক্রীয়তা ও তথ্য বিনিময়ের সর্বশেষ প্রক্রিয়া হিসেবে চিহ্নিত করা যায়। বাংলাদেশের কারখানাগুলোতে উৎপাদন বৃদ্ধি এবং ব্যায় কমানোর জন্য স্বয়ংক্রীয়তা ও ডেটা বিশ্লেষণ আগের চেয়েও আরো অধিক হারে প্রয়োজন। থ্রেডসলের প্রধান নির্বাহি ও সহ-প্রতিষ্ঠাতা মানসিজ গাঙ্গুলী বলেন, এই সেক্টরে প্রযুক্তিগত অগ্রগতির প্রয়াজন রয়েছে যা পোশাক উৎপাদন খাতের সকল স্তরকে একসাথে উন্নত করতে কাজ করবে।

অনুষ্ঠানে বাংলাদেশের গার্মেন্টস শিল্পের ব্যাপক বিকাশের জন্য উন্নত নকশা এবং ভাল উদ্দ্যোগ নির্মাণের সাথে সাথে ব্যবহারিক পদ্ধতিতে পোশাকের উৎপাদন খরচ এবং নমনীয়তা নিয়েও আলোচনা করা হবে।

থ্রেডসল এর বৈশ্বিক বিক্রয়ের জ্যেষ্ঠ অংশীদার আনস শাকিল বলছেন, এমন প্রতিযোগিতামূলক পরিবেশে, কারখানাগুলি সবসময় ব্যতিক্রমী কিছু তৈরির প্রচেষ্টা চালাচ্ছে যা আন্তর্জাতিক ক্রেতাদের আকর্ষণ করবে । এশিয়ার গার্মেন্টস কারখানাগুলি তাদের শিল্পের উৎপাদন বৃদ্ধিতে যুগোপযোগী অগ্রগতি করেছে। এই পরিস্থিতিতে আন্টিফেসিয়াল ইনন্টিলিজেন্স এবং বিগডেটার মত ধারণাগুলি তাদের প্রতিযোগীদের উপর সংস্থাগুলিকে একটি অতিরিক্ত প্রান্ত প্রদান করতে পারে। এছাড়াও, উপাদান এবং শ্রম খরচ কম রাখা, যেখানে যেখানে সম্ভব প্রযুক্তি স্বয়ংক্রিয়করনে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে।

প্রসঙ্গত, থ্রেডসল ২০১২ সালে প্রতিষ্ঠিত হয়েছিল তার উদ্ভাবনী সমাধানগুলি দিয়ে বর্তমান পোশাক শিল্পের উৎপাদন ব্যবস্থাকে চ্যালেঞ্জ জানানোর জন্য। এই সংক্ষিপ্ত সময়ের মধ্যে দিল্লি, বেঙ্গালুরু, জাকার্তা, কলম্বো, ইস্তানবুল, হো চি মিন সিটি এবং ঢাকা থ্রেডসল তার দপ্তর প্রতিষ্ঠা করতে সক্ষম হয়েছে।

১৫ টি ভৌগোলিক পরিকল্পনায় ১২০ এর বেশি গ্রাহক আমাদের সমাধানের মাধ্যমে ৩.৩ মিলিয়ন পোশাকের প্যাকেজ দিচ্ছেন।

থ্রেডসলের সমাধান intelloCut এবং intelloBuy বর্তমানে ভারত, শ্রীলংকা, বাংলাদেশ, পাকিস্তান, ভিয়েতনাম, থাইল্যান্ড, ইন্দোনেশিয়া, তুরস্ক, ফিলিপাইন এবং চীনের নির্মাতা দ্বারা ব্যবহৃত হচ্ছে। সয়ংক্রিয়তায় বিশ্বব্যপি একটি মান নির্ধাারন করতে পেরেছে থ্রেডসল।

বিশ্বজুড়ে প্রায় ১২০ টি সাফল্যের গল্প, একসঙ্গে একাধিক উপাদান সংরক্ষণ এবং গ্রাহকদের অবিশ্বাস্য সুবিধা প্রদান করে থ্রেডসল এবং টেকসই মুনাফার সমার্থক শব্দে পরিনত হয়েছে।

আজকের বাজার: আরআর/ ২৩ আগস্ট ২০১৭