চলতি সপ্তাহে ১৬ কোম্পানির পর্ষদ সভা

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানিগুলোর পরিচালনা পর্ষদ সভার মৌসুম চলছে। এসব সভা থেকে লভ্যাংশ ও প্রান্তিকের প্রতিবেদন পর্যালোচনা করে প্রকাশ করছে প্রতিষ্ঠানগুলো। এর ধারাবাহিকতায় কোম্পানিগুলোর পর্ষদ সভা এই সপ্তাহে। কোম্পানিগুলোর সভায় ৩০ জুন, ২০১৮ সমাপ্ত অর্থবছরে নীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য ডিভিডেন্ড ঘোষণা এবং ৩০ সেপ্টেম্বর, ২০১৮ পর্যন্ত অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য প্রকাশ করা হবে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

আজ ৩ নভেম্বর ৩ কোম্পানির পর্ষদ সভার তারিখ নির্ধারিত আছে। এর মধ্যে বস্ত্রখাতের রিজেন্ট টেক্সটাইল মিলস বিকাল ৩টায়, বঙ্গজ লিমিটেড বিকাল ৪টায় পর্ষদ সভা করবে। এসব কোম্পানি সমাপ্ত হিসাব বছর শেষে লভ্যাংশ ঘোষণার সম্ভাবনা রয়েছে। এছাড়াও এনভয় টেক্সটাইল বিকাল ৩টায় পর্ষদ সভা করবে। কোম্পানিটি প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করবে।

৪ নভেম্বর: এদিন ২ কোম্পানির পর্ষদ সভা। এর মধ্যে বিকাল ৩ টায় মতিন স্পিনিং মিলস এবং সন্ধ্যা ৬ টায় পাওয়ার গ্রিড পর্ষদ সভা করবে। এরমধ্যে মতিন স্পিনিং মিলস সমাপ্ত বছরের পাশাপাশি প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করবে। এছাড়া পাওয়ার গ্রিড সমাপ্ত বছর শেষে শেয়ার হোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণার সম্ভাবনা রয়েছে।

৫ নভেম্বর : সমাপ্ত হিসাব বছর শেষে বিকাল সাড়ে ৩ টায় ফার্মা এইডস এবং বিকাল ৫ টায় স্ট্যান্ডার্ড সিরামিক পর্ষদ সভা করবে। এছাড়া এটলাস বাংলাদেশ বিকাল ৫টায় পর্ষদ সভা করবে। কোম্পানিটি সমাপ্ত হিসাব বছরের পাশাপাশি প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করবে।

৬ নভেম্বর: ওষুধ ও রসায়ন খাতের ইবনে সিনা বিকাল সাড়ে ৩টায় প্রথম প্রান্তিকের জন্য পর্ষদ সভা করবে। এ সভা শেষে অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করবে প্রতিষ্ঠানটি।

৭ নভেম্বর: এদিন ৪টি কোম্পানি পরিচালনা পর্ষদের সভা করবে। এর মধ্যে প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করবে কাশেম ইন্ডাস্টিজ। প্রতিষ্ঠানটির দুপুর ২টা ৩৫ মিনিটে এবং বিকাল ৩ টায় অলটেক্স ইন্ডাস্টিজের পর্ষদ সভা অনুষ্ঠিত হবে। এছাড়া বিকাল সাড়ে ৪ টায় মেঘনা পেট্রোলিয়াম পর্ষদ সভা করবে। সভায় সমাপ্ত হিসাব বছরের পাশাপাশি প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে তা প্রকাশ করবে। অপরদিকে বিকাল ৫ টায় ইস্টার্ন কেবলস সমাপ্ত হিসাব বছর শেষে পর্ষদ সভা করবে। সভা শেষে লভ্যাংশ ঘোষণার সম্ভাবনা রয়েছে।

৮ নভেম্বর: এদিন একটি কোম্পানি এবং ২ মিউচ্যুয়াল ফান্ডের ট্রাস্টির সভা হবে। এর মধ্যে বিকাল ৫ টায় ন্যাশনাল টিউবস সমাপ্ত হিসাব বছরের পাশাপাশি প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করবে। অপরদিকে বিকাল ২টা ৩৫মিনিটে এলআর গ্লোবাল বাংলাদেশ মিউচ্যুয়াল ফান্ড ওয়ান এবং বিকাল ২টা ৫৫মিনিটে ভ্যানগার্ড এএমএল বিডি ফাইন্যান্স মিউচ্যুয়াল ফান্ডের ট্রাস্টি সভা অনুষ্ঠিত হবে।