চাঁদপুরে অপহৃত শিশু আশুলিয়ায় উদ্ধার, যুবক আটক

চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলার কালিকাপুর থেকে অপহৃত এক শিশুকে ঢাকার আশুলিয়ার কুন্দলবাগ বড় রাঙ্গামাটিয়া বস্তি থেকে উদ্ধার করেছে পুলিশ।

মতলব দক্ষিণ থানার এসআই সুমন দেবনাথ ও শাহ আলম ফোর্স নিয়ে সোমবার শিশুটিকে উদ্ধার এবং অপহরণকারী তরিকুল ইসলাম আতিককে (১৮) আটক করেন।

অপহৃত শিশুটি কালিকাপুরের মো. সেলিম মিয়া মেয়ে ও ঢাকার মতিঝিল মডেল স্কুল অ্যান্ড কলেজের ষষ্ঠ শ্রেণির ছাত্রী।

পুলিশ জানায়, করোনার কারণে গত মার্চ মাসে সেলিম মিয়া পরিবারের সদস্যদের গ্রামের বাড়িতে নিয়ে আসেন। গত ২৯ আগস্ট ভোরে তার মেয়ে মসজিদে কোরআন শিক্ষার জন্য যাওয়ার পথে তরিকুল তাকে সিএনজিচালিত অটোরিকশায় তুলে নিয়ে পালিয়ে যায়।

তরিকুল ঢাকার মুগদাপাড়া এলাকার এক মাদারাসার ছাত্র। সেলিম মিয়াও মুগদাপাড়ায় বসবাস করেন। তার মেয়েকে স্কুলে যাতায়াতের পথে প্রায় সময় উত্যক্ত করত এবং প্রেমের প্রস্তাব দিত তরিকুল।

অপহরণের ঘটনায় সেলিম মিয়া প্রথমে মতলব দক্ষিণ থানায় নিখোঁজ ডায়েরি করেন। পরে পুলিশ তদন্তে নেমে তরিকুল সম্পর্কে মাদরাসা থেকে তথ্য সংগ্রহ করে। পরবর্তীতে গত ১ সেপ্টেম্বর সেলিম মিয়া তরিকুল ও তার বড় ভাইয়ের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে অপহরণ ও সহায়তার মামলা দায়ের করেন। পুলিশ মামলার পর পরই মোবাইল ট্রেকিং করে শিশুটিকে উদ্ধার এবং অপহরণকারীকে আটক করে।