চাকরিচ্যুত করায় শপিংমলে গুলি, ৩০ জনকে জিম্মি

ফিলিপাইনের রাজধানী ম্যানিলায় একটি শপিংমলে ৩০ জনকে জিম্মি করেছে এক বন্দুকধারী। স্থানীয় সময় সোমবার ম্যানিলার সান জুঁয়ান এলাকার ভি-মলে এ ঘটনা ঘটে। এ সময় বন্দুকধারীর গুলিতে একজন আহত হওয়ার খবর পাওয়া গেছে। পরে ওই শপিংমলের চারপাশ ঘিরে ফেলে দেশটির আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

সান জুঁয়ান শহরের মেয়র ফ্রান্সিস জামোরার বরাত দিয়ে কাতারভিত্তিক গণমাধ্যম আল-জাজিরা জানিয়েছে, ঐ বন্দুকধারী শপিং মলের নিরাপত্তা রক্ষীর দায়িত্বে নিয়োজিত ছিলেন। সম্প্রতি তাকে চাকরিচ্যুত করা হয়। তার কাছে পিস্তল আছে এবং চিৎকার করে বলেছে তার কাছে গ্রেনেড আছে। তবে তার কাছে গ্রেনেড আছে কিনা তা নিশ্চিত করা যায়নি।

মেয়র জামোরা সাংবাদিকদের বলেছেন, অন্তত ৩০ জনকে জিম্মি করে রেখেছে বন্দুকধারী। এছাড়া তার গুলিতে একজন আহত হয়েছেন। তাকে পাশ্ববর্তী হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। তবে তার অবস্থা স্থিতিশীল বলে জানান তিনি।

এ ঘটনায় সংবাদ সম্মেলন করে মেয়র জামোরা বলেন,‘এই মুহূর্তে তার দাবিগুলো হলো : প্রথমত, সে শপিংমলের সহকর্মী নিরাপত্তারক্ষীদের সঙ্গে কথা বলতে চায়। দ্বিতীয়ত, সে গণমাধ্যমের মুখোমুখি হতে চায়। বর্তমানে আমাদের একজন মধ্যস্থতাকারী তার সঙ্গে কথা বলা অব্যাহত রেখেছেন। আমরা শপিংমল থেকে সবাইকে সরিয়ে নিয়েছি। এখন, শপিংমলের চত্বর নিরাপদ’- বলেন মেয়র।

আজকের বাজার/আআ