চার মন্ত্রী পেলেন তিন কোটি টাকার বিএমডব্লিউ গাড়ি

প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার মন্ত্রীসভার ৪ শীর্ষ মন্ত্রীকে বিলাসবহুল ৪টি বিএমডব্লিউ গাড়ি উপহার দিয়েছেন। গাড়ি উপহার পাওয়া মন্ত্রীরা হলেন, অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন।

দলের ও সরকারের হয়ে দীর্ঘদিন অবদান রাখার পুরস্কার হিসেবে তাদের এ গাড়ি উপহার দেওয়া হয়েছে বলে জানা গেছে। মন্ত্রীরা প্রত্যেকেই প্রধানমন্ত্রীর উপহার সানন্দে নিয়েছেন। তবে কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরীকে গাড়ি উপহার দেওয়া হলেও তিনি তা নেননি।

গাড়ি ফিরিয়ে দেওয়ার বিষয়ে কৃষিমন্ত্রী গণমাধ্যমকে বলেন, আমাদের প্রধানমন্ত্রী সাধারণ জীবন যাপন করেন। আমিও সাধারণ জীবন যাপন করতে চাই। কয়েকদিনের জন্য এ গাড়ি ব্যবহার করলে পরে সমস্যায় পড়ে যাবো। এতো দামি গাড়ি মেইনটেইনও করা কষ্টকর বলে জানান তিনি।

তাই অত্যন্ত বিনয়ের সঙ্গে এই অফার ফিরিয়ে দিয়েছেন তিনি।

জার্মানির তৈরী এই বিশ্বখ্যাত ব্র্যান্ডটির প্রতিটি গাড়ির দাম প্রায় ৩ কোটি টাকা। ওআইসি সম্মেলনের সময়ে এমন ৩০টি গাড়ি আনা হয়েছিল যা অব্যবহৃত ছিল।

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ এ বিষেয়ে গণমাধ্যমকে বলেন, কয়েকজন মন্ত্রীকে প্রধানমন্ত্রী এমন একটি করে গাড়ি উপহার দিয়েছেন। আমিও একটি পেয়েছি।

আরএম/