রাজধানীতে বাসচাপায় দুই শিক্ষার্থীর মৃত্যু

চালক ও হেলপারসহ ৪ আসামির ১০ দিনের রিমান্ড আবেদন

রাজধানীর কুর্মিটোলায় বাসচাপায় শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় গ্রেপ্তার পাঁচ আসামির মধ্যে চার জনের ১০ দিনের রিমান্ড আবেদন করা হয়েছে।

ক্যান্টনমেন্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন।

এর আগে গতকাল সোমবার রাতে আটক ওই পাঁচ আসামির মধ্যে চার জনকে ক্যান্টনমেন্ট থানায় হস্তান্তর করে র‌্যাব। আটককৃতরা সবাই জাবালে নূর পরিবহনের কর্মী।

গত রোববার দুপুরে কুর্মিটোলায় বিমানবন্দর সড়কে জাবালে নূর পরিবহনের তিনটি বাস রেষারেষি করতে গিয়ে একটি বাস রাস্তায় দাঁড়িয়ে থাকা লোকজনের ওপর উঠে পড়ে। এতে দুই শিক্ষার্থী নিহত ও নয়জন আহত হয়। নিহত দুই শিক্ষার্থী হলো শহীদ রমিজউদ্দীন ক্যান্টনমেন্ট কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র আবদুল করিম ওরফে রাজীব (১৭) এবং একই কলেজের একাদশ শ্রেণির ছাত্রী দিয়া খানম (১৬)।

প্রাণহানির ঘটনায় নিহত শিক্ষার্থী দিয়া খানমের বাবা জাহাঙ্গীর আলম মামলা করেছেন। এ মামলায় আজ তাদের আদালতে পাঠানো হয়েছে।

র‍্যাব সদর দপ্তর থেকে গতকাল সোমবার জাবালে নূর পরিবহনের ঘাতক বাসটির চালক মাসুম বিল্লাহ, একই কোম্পানির অপর দুই বাসের চালক যুবায়ের ও সোহাগকে গ্রেপ্তার করার কথা জানানো হয়। এ ছাড়া দুই বাসের চালকের সহকারী এনায়েত ও রিপনকে গ্রেপ্তার করা হয়।

ক্যান্টনমেন্ট থানা সূত্র জানায়, জাবালে নূর পরিবহনের ঘাতক বাসটির চালক মাসুম বিল্লাহ ছাড়া বাকি চার আসামিকে গত রাতে পুলিশের কাছে হস্তান্তর করা হয়। মূল আসামি মাসুম বিল্লাহকে আজ পুলিশের কাছে হস্তান্তর করার কথা।

আজকের বাজার/এমএইচ