চৌদ্দ ক্ষুদ্র উদ্যোক্তাকে পুরস্কৃত করল সিটি ফাউন্ডেশন

ক্ষুদ্র উদ্যোক্তাদের উৎসাহ বাড়াতে ১২ তম সিটি ক্ষুদ্র উদ্যোক্তা পুরস্কার বিতরণ করা হয়েছে। শনিবার রাজধানীতে সিটি ফাউন্ডেশন আয়োজিত এক বিশেষ অনুষ্ঠানে এ পুরস্কার প্রদান করা হয়। সিটি ফাউন্ডেশনের সহযোগীতায় এটি বাস্তবায়ন করে সিটি ব্যাংক এনএন বাংলাদেশ ও সাজেদা ফাউন্ডেশন। এছাড়া স্থানীয় পার্টনার হিসেবে সহযোগীতা করে ক্রেডিট ডেভেলপমেন্ট ফোরাম।
১২ তম সিটি ক্ষুদ্র উদ্যোক্তা পুরস্কার বিজয়ী বিতরণ কমিটির উপদেষ্টা ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. ওয়াহিউদ্দিন মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিকল্পনামন্ত্রী আ হ ম মোস্তফা কামাল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান এবং বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর এস কে সুর চৌধুরী।
অতিথিবৃন্দ ছয় বিভাগে ১৪ জন বিজয়ীর হাতে ক্রেস্ট চেক এবং সনদপত্র তুলে দেন।
এরমধ্যে চ্যাম্পিয়ন হিসেবে ৪লক্ষ ৫০হাজার টাকার চেক পেয়েছেন নওগাঁর মোঃজিল্লুর রহমান চৌধুরী ও রানার আপ হিসেবে ১লক্ষ ৫০হাজার টাকার চেক গ্রহণ করেছেন বগুড়া জেলার শেরপুরের মোঃ সাইদুজ্জামান সরকার।
অনুষ্ঠানে সিটি বাংলাদেশ এন্ড শ্রীলঙ্কার উপ-কাস্টার হেড জেমস মোরো, সিটি বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক ও কান্ট্রি অফিসার রাশেদ মাকসুদ, সাজিদা ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক জাহিদা ফিজা কবির, ক্রেডিট অ্যান্ড ডেভেলপমেন্ট ফোরামের নির্বাহী পরিচালক আব্দুল আউয়ালসহ বিভিন্ন জেলা, ক্ষুদ্রঋণ প্রতিষ্ঠান ও মন্ত্রণালয় থেকে গুরুত্বপূর্ণ কর্মকর্তা এবং কেন্দ্রীয় ব্যাংক, কূটনীতিক, বিশিষ্ট ব্যক্তিবর্গ এবং উপদেষ্টা পরিষদের সদস্যরা উপস্থিত ছিলেন।