ছুটি বাড়বে কিনা পরিস্থিতি দেখে সিদ্ধান্ত : স্বাস্থ্যমন্ত্রী

করোনাভাইরাসের কারণে জরুরিভিত্তিতে ঘোষিত সাধারণ ছুটির মেয়াদ বাড়ানো হবে কিনা, পরিস্থিতি বুঝে প্রধানমন্ত্রী সেটি সিদ্ধান্ত নেবেন বলে জানিয়েছেন,
স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

আজ রোববার (২৯ মার্চ) দুপুরে অনলাইন ব্রিফিংয়ে সাংবাদিকদের করা এক প্রশ্নের জবাবে স্বাস্থ্যমন্ত্রী একথা জানান।

আগামী ৪ এপ্রিল শেষ হচ্ছে সরকারি ছুটি। এই ছুটি শেষে আবারো মানুষ দলবেঁধে স্ব-স্ব কর্মস্থলে ফিরবেন। অধিকাংশ ফিরবেন ঢাকায়। এক্ষেত্রে স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে সুনির্দিষ্ট কোনো নির্দেশনা থাকছে কিনা। কারণ, একইসঙ্গে যদি ছুটি শেষ হয়ে যায় সে ক্ষেত্রে ভিড় ঠেকানো যাবে কিনা- এসব বিষয়ে জানতে চাইলে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, আমরা পর্যবেক্ষণ করবো আপনারাও পর্যবেক্ষণ করবেন দেশবাসী করবেন, প্রধানমন্ত্রী পর্যবেক্ষণ করবেন। যদি ১০ দিনে দেশের ও পৃথিবীর পরিস্থিতি মোটামুটি একটা সহনশীল অবস্থায় চলে আসে তখন এক ধরনের চিন্তা হবে।

স্বাস্থ্যমন্ত্রী আরো বলেন, যদি পরিস্থিতি স্বাভাবিক না হয় তাহলে আমরা প্রধানমন্ত্রীকে পরামর্শ দেব যে, পরিস্থিতি দেখে পদক্ষেপ গ্রহণ করার। প্রধানমন্ত্রী যদি পরিস্থিতি দেখে ছুটি বাড়াতে চান তো বাড়াবেন, পরিস্থিতির উপর নির্ভর করে চিন্তা-ভাবনা করে সিদ্ধান্ত দেবেন তিনি।

মন্ত্রী বলেন, আমি মনে করি ছুটি শেষে ফেরার সিদ্ধান্ত হলে করোনার ব্যাপারে স্বাস্থ্য মন্ত্রণালয় যে ব্যক্তিগত সুরক্ষার, শিষ্টাচার ও দূরত্ব বজায় রাখার নিয়ম বলেছে সেটা মেনে ঢাকায় ফেরা উচিত।

আজকের বাজার / এ.এ