ছয় উইকেটে জয় পেল টাইগার যুবারা

নিউজিল্যান্ড সফরটা দারুণ যাচ্ছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দলের। প্রথম ওয়ানডেতে কিউই যুবাদের পাত্তাই দেয়নি তারা। দ্বিতীয় ম্যাচেও হেসেখেলে জিতলেন টাইগার যুবারা। স্বাগতিকদের ৬ উইকেটে হারিয়েছেন তারা।

বৃষ্টির কারণে আগের দিন খেলা হয়নি তবে রিজার্ভ ডে ছিল। ফলে বৃহস্পতিবার মাঠে গড়ায় খেলা।

টস জিতে আগে ব্যাটিং নেয় নিউজিল্যান্ড অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল। ব্যাট করতে নেমে শুরুটা ভাল করে তারা।ওপেনার হোয়াইট করেন ৩০ রান ও অপর ওপেনার জোহরাব করেন ১১২

কিন্তু বাকি আর কেউই ভাল করতে পারেনি। শুরুর জুটির পর আর কোনো জুটিও পঞ্চাশ স্পর্শ করতে পারেনি। ফলে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২৪২ রান করতে সক্ষম হন স্বাগতিকরা।

২৪৩ রানের জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই হোঁচট খায় বাংলাদেশ। সূচনালগ্নেই ফেরেন পারভেজ হোসেন। তবে শুরু থেকে বোলারদের ওপর চড়াও হন তানজিদ। একটু সময় নেন মাহমুদুল। দুজনের জুটিতে এগিয়ে যান সফরকারীরা।৪৭ বলে পঞ্চাশ স্পর্শ করেন তানজিদ। আদিত্য অশোকের ঝুলিয়ে দেয়া বলে ফিরতি ক্যাচ দিয়ে প্যাভিলিয়নে ফেরেন তিনি। তাতে ভাঙে ৯৬ রানের জুটি। ৬৩ বলে ৫ চার ও ২ ছক্কায় ৬৫ রান করেন তানজিদ।

পরে তৌহিদ হৃদয়ের সঙ্গে আরেকটি ভালো জুটি উপহার দেন মাহমুদুল। তাদের জুটিতে আসে ৭৭ রান। হৃদয় ৫৫ বলে ৪৫ রান করে আউট হলেও থেকে যান মাহমুদুল। এরপর শামিমের সঙ্গে জুটি বাঁধেন তিনি। দলকে জয়ের দুয়ারে রেখে ফেরেন মাহমুদুল। ১২৫ বলে ৯৯ রান করেন মাহমুদুল। ১০ চারে ঝলমলে ইনিংসটি সাজান তিনি। ম্যাচ জিতলেও ১ রানের আক্ষেপ থাকে তার। কারণ, এজন্য সেঞ্চুরি পাওয়া হয়নি এ ব্যাটারের।

শেষ পর্যন্ত শাহাদাত হোসাইনের সঙ্গে জুটি বেঁধে দলকে জয়ের বন্দরে নিয়ে যান শামিম। ২১ বল ও ৬ উইকেট হাতে রেখেই জয়ের উল্লাসে মাতেন তারা। দুর্দান্ত জয়ে ৫ ম্যাচ সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেল বাংলাদেশ। প্রথম একদিনের ম্যাচেও ৬ উইকেটে জেতে তারা।

আজকের বাজার/লুৎফর রহমান