জঙ্গিবাদের বিরুদ্ধে সতর্ক থাকতে আমুর আহবান

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু জঙ্গিবাদের বিরুদ্ধে সতর্ক থাকার জন্য সকলের প্রতি আহবান জানিয়েছেন।

তিনি মঙ্গলবার দুপুরে জেলা শহরের পূর্ব চাঁদকাঠি এলাকায় ইউনিয়ন পরিষদ সদস্যদের সংগঠন ‘মেম্বারর্স ফোরাম’র জেলা কার্যালয়ের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। আমির হোসেন আমু বলেন, দেশে যাতে কখনো জঙ্গিবাদ সৃষ্টি হতে না পারে। কারণ জঙ্গিবাদ ধর্মের শত্রু, মানবতার শত্রু। তাই সকলকে জঙ্গীবাদের বিরুদ্ধে সচেতন থাকতে হবে।

আমু বলেন, বর্তমান সরকার প্রতিটি অঞ্চলের মানুষকে সংঘবদ্ধ করে রাখতে চাইছে। সুশৃঙ্খল জাতি গঠন করা গেলে দুষ্কৃতকারী, জঙ্গিবাদ, মাদক ও দুর্নীতি নির্মূল করা সম্ভব হয়। শক্তিশালী ও সুশৃঙ্খল সংগঠন করার ওপর গুরুত্বারোপ করে আমু বলেন, এতে জাতীয় উন্নয়ন যেমন ত্বরান্বিত হয়, তেমনি সব ধরনের অনাচার অবিচার রোধ করা যায়।

ফোরামের সভাপতি মো. মনিরুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো. জোহর আলী, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান খান আরিফুর রহমান ও নলছিটি উপজেলা পরিষদ চেয়ারম্যান সিদ্দিকুর রহমান।

অনুষ্ঠানে মেম্বারর্স ফোরামের পক্ষ থেকে আমির হোসেন আমুকে সংবর্ধনা দেওয়া হয়। অনুষ্ঠানে গরীব মানুষের মধ্যে কম্বল বিতরণ করা হয়। তিনি এ কম্বলগুলো তাদের হাতে তুলে দেন। এর আগে সকালে আমির হোসেন আমু যুব উন্নয়ন অধিদপ্তরের উদ্যোগে আয়োজিত ‘জনসচেতনতা সৃষ্টিতে যুব সমাজের ভূমিকা’ শীর্ষক সমাবেশে যোগ দেন।

এছাড়াও সমাজসেবা অধিদপ্তরের উদ্যোগে সদর উপজেলা পরিষদ মিলনায়তনে ক্যান্সারসহ বিভিন্ন রোগে আক্রান্ত রোগীদের মধ্যে অনুদানের ২৮ লাখ টাকার চেক বিতরণ করেন আমু। খবর-বাসস

আজকের বাজার/আখনূর রহমান