জন্মদিন পালন করবেন না শচীন!

ক্রিকেটপ্রেমীদের কাছে ২৪ এপ্রিলের তাৎপর্যই আলাদা। সোশ্যাল মিডিয়ায় ব্যক্তিগত স্মৃতির ডালি খুলে বসে ক্রিকেট বিশ্ব। সকলেই নিজের মত করে সেলিব্রেট করেন কারণ এইদিনেই যে শচীন তেন্ডুলকরের জন্মদিন। শচীন তেন্ডুলকরের আবির্ভাব দিবস ভেসে যায় সোশ্যাল মিডিয়ায় জন্মদিনের শুভেচ্ছাবার্তায়।

তবে আগামী কাল, শুক্রবার সেই আড়ম্বর চাইছেন না মাস্টার ব্লাস্টার। গোটা বিশ্বই স্তব্ধ হয়ে গিয়েছে বিষাক্ত ভাইরাসের প্রকোপে। খেলার দুনিয়াতেও সেই ছোবল এসে পড়েছে। এমন অবস্থায় শচীন জানিয়ে দিলেন, করোনার বিরুদ্ধে লড়াইয়ে যাঁরা সামনে থেকে নেতৃত্ব দিচ্ছেন সেই চিকিৎসক, স্বাস্থ্যকর্মী ও পুলিশদের প্রতি সম্মান জানাতে এই বছর জন্মদিন পালন করবেন না তিনি।

বুধবার শচীন ঘনিষ্ঠ এক ব্যক্তি পিটিআইকে জানান, “শচীন মনে করছেন জন্মদিন সেলিব্রেট করার মুহূর্ত নয় এই সময়। উনি মনে করছেন জন্মদিন পালন না করা স্বাস্থ্যকর্মী, চিকিৎসক এবং পুলিশদের মত ফ্রন্টলাইনে থাকা ব্যক্তিদের প্রতি সম্মানের বার্তা হয়ে থাকবে।”

আগেই প্রধানমন্ত্রীর রিলিফ ফান্ডে ৫০ লক্ষ টাকা দান করেছিলেন কিংবদন্তি। পাশাপাশি বেশ কিছু এনজিও-র মাধ্যমে শ্রমিকদের পাশে দাঁড়িয়েছেন তিনি।