জাতির পিতার জীবনী নিয়ে আরও বেশি গবেষণার আহ্বান জনপ্রশাসন প্রতিমন্ত্রীর

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী নিয়ে আরও বেশি গবেষণার মাধ্যমে নতুন প্রজন্মের কাছে তুলে ধরার আহ্বান জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। আজ সচিবালয়ে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত ‘গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের সংবিধান প্রণয়নে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাবনা’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই আহ্বান জানান।

প্রতিমন্ত্রী বলেন, স্বাধীনতার ইতিহাস এবং সেই ইতিহাসের মহানায়ক বঙ্গবন্ধুকে জনগণের কাছে সঠিকভাবে তুলে ধরতে হবে। বঙ্গবন্ধুর জীবনী নিয়ে আরও বেশি গবেষণার মাধ্যমে নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে। নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ করতে হবে যাতে তারা মুক্তিযুদ্ধের চেতনা ধারন করে ভবিষ্যতে দেশ ও জনগণের জন্য কাজ করতে পারে। ফরহাদ হোসেন বলেন, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে আমাদের অন্যতম প্রধান লক্ষ্য থাকতে হবে জাতির পিতার অবদানগুলো সকলের কাছে তুলে ধরা।

এ সময় প্রতিমন্ত্রী জাতির পিতার আদর্শকে ধারণ করে তার স্বপ্নের সোনার বাংলা গড়তে সকলকে আন্তরিকভাবে কাজ করার আহ্বান জানান। জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব ফয়েজ আহম্মদের সভাপতিত্বে অবসরপ্রাপ্ত সচিব ও সাবেক নির্বাচন কমিশনার মোহাম্মদ আবদুল মোবারক মুখ্য আলোচক হিসেবে বক্তব্য রাখেন। জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. রইছ উদ্দিন অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন। যুগ্ম সচিব জাহেদা পারভীন সেমিনারে প্রবন্ধ উপস্থাপনা করেন। তথ্য-বাসস

আজকের বাজার/আখনূর রহমান