জাতীয় রপ্তানি পদক পেল পুঁজিবাজারের ৮ প্রতিষ্ঠান

পুঁজিবাজারে তালিকাভুক্ত ৮ টি প্রতিষ্ঠান সহ ৬৬ টি প্রতিষ্ঠান ২৮টি ক্যাটাগরিতে জাতীয় রপ্তানি পদক পেয়েছে।প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিষ্ঠানগুলোকে জাতীয় রপ্তানি পদক ২০১৬-১৭ বিতরণ করেছেন ।

রোববার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বাণিজ্য মন্ত্রণালয় এবং রপ্তানি উন্নয়ন ব্যুরো’র যৌথ উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বিজয়ী প্রতিষ্ঠাননের হাতে এই ট্রফি এবং সনদ তুলে দেন। স্ব-স্ব প্রতিষ্ঠানের স্বত্বাধিকারী ও উর্ধ্বতন কর্মকর্তারা এ পুরষ্কার গ্রহন তরেন। অনুষ্ঠানে ২৯টি স্বর্ণ, ২১টি রৌপ্য এবং ১৬টি ব্রঞ্জ ট্রফি প্রদান করেন প্রধানমন্ত্রী।

স্বর্ণজয়ী কোম্পানিগুলোর মধ্য‌ে পুজিঁবাজারে তালিকাভুক্ত প্রতিষ্ঠান রয়েছে ৪টি ।প্রতিষ্টানগুলো হলো: এনভয় টেক্সটাইল, স্কয়ার ফার্মাসিউটিক্যালস, শাইনপুকুর সিরামকস এবং মুন্নু সিরামকস।

সিলভার জয়ী প্রতিষ্ঠানগুলোর মধ্যে ২টি প্রতিষ্ঠান রয়েছে পুঁজিবাজারের তালিকাভুক্ত। প্রতিষ্ঠান ২ টি হলো: বিএসআরএম স্টীল এবং শাশা ডেনিমস ।
ব্রঞ্জ জয়ী প্রতিষ্ঠানগুলোর মধ্যে ম্যাকসন স্পিনিং এবং প্যারামাউন্ট টেক্সটাইল পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি।

বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সির সভাপতিত্বে অনুষ্ঠানে বাণিজ্য মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি তোফায়েল আহমেদ, বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. মফিজুল ইসলাম, এফবিসিসিআই সভাপতি শেখ ফজলে ফাহিম, মন্ত্রিপরিষদ সদস্যগণ, প্রধানমন্ত্রীর উপদেষ্টাবৃন্দ, সংসদ সদস্যবৃন্দ, পদস্থ সরকারি কর্মকর্তাবৃন্দ, বিভিন্ন ব্যবসায়িক সংগঠনের নেতৃবৃন্দ এবং শিল্প সংস্থার প্রতিনিধি, উন্নয়ন সহযোগী সংস্থার প্রতিনিধি সহ বিদেশি কূটনিতিক এবং আমন্ত্রিত অতিথিবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

 

আজকের বাজার/মিথিলা