জাতীয় সংসদ ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে মুজিববর্ষ উদযাপন করতে যাচ্ছে: স্পিকার

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, বাংলাদেশ জাতীয় সংসদ ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে মুজিববর্ষ উদযাপন করতে যাচ্ছে। ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার রিভা গাঙ্গুলী দাশ আজ সংসদ ভবনে স্পিকারের সঙ্গে সাক্ষাৎ করলে তিনি তাকে এ কথা জানান। এ সময় তারা মুজিববর্ষ উদযাপনে কর্মসূচি, বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন ও স্পিকারের আসন্ন ভারত সফর নিয়ে আলোচনা করেন।

স্পিকার বলেন, ২২-২৩ মার্চ ২০২০ বিশেষ অধিবেশন ছাড়াও বিশেষ সেমিনার, বিশেষ প্রকাশনা ও শিশু মেলা আয়োজন করবে জাতীয় সংসদ। তরুণ প্রজন্ম এতে অনুপ্রাণিত হবে এবং বঙ্গবন্ধু ও স্বাধীনতা সম্পর্কে তারা আরো স্বচ্ছ ও গভীর জ্ঞান লাভ করবে। ভারতীয় হাইকমিশনার রিভা গাঙ্গুলী দাশ বলেন, বাংলাদেশ মুজিববর্ষ ও স্বাধীনতার পঞ্চাশ বছর পূর্তি উদযাপন করছে যা সকল বাঙালির জন্য অত্যন্ত গৌরবের। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মহত্ত্ব বাংলাদেশের গন্ডি ছাড়িয়ে বিশ্বের মানুষের জন্য আরও বড় উদাহরণ এবং অনুপ্রেরণাদায়ী বলে উল্লেখ করেন রিভা গাঙ্গুলী।

পরে লন্ডন বারা অব ক্রয়ডনের বাংলাদেশী বংশোদ্ভূত মেয়র কাউন্সিলর হুমায়ুন কবির স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সাথে তার কার্যালয়ে সাক্ষাৎ করেন। এ সময় তারা সংসদীয় কার্যক্রম, লন্ডন বারা অব ক্রয়ডনের কার্যক্রম ও মুজিববর্ষ উদযাপন নিয়ে আলোচনা করেন। তিনি ক্রয়ডন কাউন্সিলের আওতাধীন সাউথ লন্ডনে বাংলাদেশি ব্যবসায়ীদের বিনিয়োগের সুযোগ রয়েছে বলে উল্লেখ করেন। স্পিকার বাংলাদেশ জাতীয় সংসদ পরিদর্শনের জন্য মেয়র কাউন্সিলর হুমায়ুন কবিরকে ধন্যবাদ জানান। এসময় মেয়র কাউন্সিলর হুমায়ুন কবির স্পিকারকে লন্ডন বারা অব ক্রয়ডনে সাদর আমন্ত্রণ জানান। সংসদ সচিবালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন। তথ্য-বাসস

আজকের বাজার/আখনূর রহমান